নিউজপোল ডেস্ক:‌ মালা পরিয়ে, আরতি করে রীতিমতো ধুমধাম করে নাথুরাম গডসের জন্মদিন পালন করল হিন্দু মহাসভা। সঙ্গে জানিয়ে দিল, হিন্দু ধর্মকে রক্ষার জন্যই গান্ধীকে খুন করেছিল নাথুরাম গডসে।
অবশ্য গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের জন্মবার্ষিকী পালন এই প্রথম নয়। এর আগেও হিন্দু মহাসভা সহ কট্টরপন্থী হিন্দুত্ববাদী সংগঠনগুলো এই কাজ করেছে। গডসের জন্মবার্ষিকী উপলক্ষ্যে রবিবার মেরঠে বিশাল উৎসবের আয়োজন করলেন হিন্দু মহাসভার স্থানীয় সহসভাপতি পণ্ডিত অশোক শর্মা। আয়োজন করে মিষ্টিও বিলি করা হল। এ সময়ই এক নেতা বললেন, মহাত্মা গান্ধীই দেশভাগের জন্য দায়ী। তাঁর জন্য ৪০ লক্ষ নিরীহ, নিরপরাধ মানুষ মারা গেছেন। তাই গান্ধীকে মেরে ঠিক কাজ করেছেন গডসে। ধর্মরক্ষা করেছেন।
পণ্ডিত অশোক শর্মা রাষ্ট্রপতিকে একটি চিঠিও দিয়েছেন। তাতে রাজঘাট থেকে গান্ধীর সমাধি ভেঙে সরিয়ে দেওয়া আবেদন জানিয়েছেন। শর্মার মতে, ওই জায়গায় দেশভাগের সময় নিহত মানুষদের সমাধি গড়ে তোলা উচিত। একইভাবে গোয়ালিয়রেও মহাত্মার হত্যাকারী গডসের জন্মদিন পালন করে হিন্দু মহাসভা। ২০১৭ সালে ওই শহরে নিজেদের দফতরে গডসের মূর্তিও বসিয়েছে হিন্দু মহাসভা। দিন কয়েক আগে গডসেকে ‘‌দেশভক্ত’‌ বলেছেন ভোপালে বিজেপি–র প্রার্থী সাধ্বী প্রজ্ঞা।