নিউজপোল ডেস্ক: এক বছরের উৎকণ্ঠা, অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী ২৮ মে নেটফ্লিক্সের পর্দায় ফেরত আসছে ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় সিজন। আগেরবার যুযুধান দুই প্রতিপক্ষ নওয়াজউদ্দিন সিদ্দিকী অভিনীত গণেশ গাইতোন্ডে এবং সইফ আলি খান অভিনীত সরতাজ সিং ছাড়াও থাকছে বেশ কিছু নতুন চরিত্র। এই প্রত্যেকটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের এমন কিছু শিল্পী, যাঁরা শুধু যে জনপ্রিয় তাই নয়, পাশাপাশি সুদক্ষ অভিনেতাও।

বিক্রম চন্দ্রের বেস্টসেলার উপন্যাস ‘সেক্রেড গেমস’ অবলম্বনে তৈরি এই সিরিজের মূল দুই চরিত্র গাইতোন্ডে এবং সরতাজ। গল্প অনুসারে, মুম্বই পুলিশের ইনস্পেকটর সরতাজ সিং একদিন হঠাৎই কুখ্যাত মাফিয়া ডন গাইতোন্ডের ফোন পান। তাঁকে বলা হয় ২৫ দিনের মধ্যে মুম্বই শহরকে বাঁচাতে। সেই কাজে নেমে নানারকম প্রশ্নের সম্মুখীন হন ইনস্পেকটর সরতাজ এবং গাইতোন্ডে নিজেও। এবারও তাঁরা পথে নামতে চলেছেন প্রশ্নের উত্তর খুঁজতে। এঁদের পাশাপাশি এই দ্বিতীয় সিজনে দেখা যাবে আরও দু’টি নতুন চরিত্রকে। বাতিয়া এবেলম্যানের ভূমিকায় কাল্কি কোয়েচলিন এবং শাহিদ খানের ভূমিকায় দেখা যাবে রণবীর শোরেকে। এঁদের চরিত্র ঠিক কী সেটা নিয়ে যথেষ্ট জল্পনা রয়েছে ভক্তদের মধ্যে। কিন্তু নেটফ্লিক্সের তরফ থেকে খুব বেশি সূত্র ছাড়া হয়নি।
এবার সেক্রেড গেমস-এর বেশ বড় ভূমিকায় আবির্ভাব হতে চলেছেন অ্যামাজন প্রাইমের ‘মির্জাপুর’ খ্যাত ‘‌কালিন ভাইয়া’‌ ওরফে পঙ্কজ ত্রিপাঠী। গণেশ গাইতোন্ডের গুরুজির ভূমিকায় গত সিজনে তাঁকে দেখা গেছিল ছোট্ট করে। কিন্তু গল্প অনুসারে, অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্র এই গুরুজি। সুতরাং আশা করা যায়, এই সিজনে বেশ উল্লেখযোগ্য এবং প্রভাবশালী ভূমিকায় থাকবেন ‘কালীন ভাইয়া’।


গত সিজনের তুলনায় পরিবর্তন এসেছে পরিচালকদের জুটিতেও। অনুরাগ কশ্যপের পাশাপাশি এবার পরিচালক হিসেবে দেখা যাবে ‘মাসান’ খ্যাত নীরজ ঘেওয়ানকে। বিক্রমাদিত্য মোতওয়ানে (গত সিজনের একজন পরিচালক) এবং বরুণ গ্রোভার থাকছেন এই সিজনের কাহিনীকার হিসেবে।