নিউজপোল ডেস্ক:‌ দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করে বড় জয় ছিনিয়ে নিয়েছে ভারত। তাও আবার বিশ্বকাপের মঞ্চে। সেই জয়ের আমেজ এখনও কাটেনি। এর মধ্যেই বড়সড় ধাক্কা খেল ভারতীয় ক্রিকেট দল। তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। বুড়ো আঙুলের চোটের কারণে খেলতে পারবেন না তিনি।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ১১৭ রান করেন তিনি। ওই ম্যাচেই নেথান কুল্টার-নাইলের একটা বল লাফিয়ে উঠে ধাওয়নের বাঁ হাতের গ্লাভসে লেগেছিল। সঙ্গে সঙ্গে বুড়ো আঙুল ফুলে যায় বাঁ হাতি ব্যাটসম্যানের। ওই ম্যাচে আর ফিল্ডিং করতে নামতে পারেননি ধাওয়ান। মঙ্গলবার ধাওয়নের আঙুলে স্ক্যান হয়। সেখানেই ধরা পড়ে ধাওয়নের বুড়ো আঙুলের হাড়ে চিড় ধরেছে।
তিন সপ্তাহের বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে তাঁকে। ফলে তিনি নিউজিল্যান্ড, পাকিস্তান, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে খেলতে পারবেন না। এতে ভারতীয় ব্যাটিং অর্ডারের ভারসাম্য অনেকটাই নষ্ট হয়েছে। শোনা যাচ্ছে, ধাওয়ানের বদলে কে এল রাহুল ওপেন করবেন। সঙ্গী অবশ্যই রোহিত শর্মা। দীনেশ কার্তিক বা বিজয় শঙ্কর মিড্‌ল অর্ডারের হাল ধরবেন। ঋষভ পান্থ বা শ্রেয়স আইয়ার ঢুকতে পারেন দলে।