নিউজপোল ডেস্ক: রাজনীতিতে অনেক কিছু বলতে হয়। তাই তিনিও বলেন। স্বীকার করে নিলেন অনুব্রত মণ্ডল। বীরভূমের দুঁদে তৃণমূল নেতা।‌ জানিয়ে দিলেন, বাবুল সুপ্রিয় জিতলেও দল বা রাজনীতি ছাড়ছেন না।
প্রথমে বলেছিলেন, ৪২–এ ৪২। ভোট শেষ হতেই নেমে এসেছিলেন ৩৭ আসনে । জোর গলায় আরও বলেছিলেন, বাবুল সুপ্রিয় জিতলে রাজনীতি ছেড়ে দেবেন । তা নিয়ে আজ ডিগবাজি খেলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ।
ভোটগণনা শুরুর পর থেকেই রাজ্যে জোর টক্কর শুরু হয় তৃণমূল আর বিজেপি–র। এখন পর্যন্ত ১৭টি আসনে এগিয়ে বিজেপি। তৃণমূল এগিয়ে ২৪টি আসনে এই পরিস্থিতিতে সাংবাদিকরা তাঁকে বলেন, বিজেপি দেশে ১২০টি আসন পেলে দল ছেড়ে দেবেন বলেছিলেন। তাঁর উত্তরে অনুব্রত বলেন, ‘‌ওই কথা আমি বলিনি। আমি বলেছিলাম, বাবুল যদি না হারে, তবে দল ছেড়ে দেব’‌। এখনও পর্যন্ত গণনায় এগিয়ে রয়েছেন আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল। তিনি জিতলে কি দল ছাড়বেন ?
এই প্রশ্নের জবাবে অনুব্রত বলেন, ‘‌এটা তো রাজনীতি। রাজনীতিতে অনেক কথা বলতে হয় ভোট করাবার জন্য । মোদী তো বলেছিলেন, সবাইকে ১৫ লক্ষ টাকা দেবেন। দিয়েছেন?‌ উনি কি দল ছেড়েছেন!‌” বিজেপি–র ভাল ফল নিয়ে বলেন, ভোটে মেরুকরণ হয়েছে । এটা পরিবর্তন করতে হবে পশ্চিমবঙ্গে।তৃণমূলের আসন কমার সম্ভাবনা নিয়ে তাঁর বক্তব্য, ‘‌আমি বলছি ৩৪–৩৬ আসন ধরে রাখব। এই তো সবে সাত রাউন্ড হয়েছে। শেষ পর্যন্ত দেখুন ।” বীরভূমে শতাব্দীকে ১০ লক্ষ ভোটে জেতানোর কথা বলেছিলেন । বিভিন্ন আসনে কয়েক লক্ষ ভোটে জেতার কথা শোনা গেছিল প্রচারে । এখন অবশ্য তিনি বলছেন, চার– পাঁচ হাজার ভোটে হলেও জিতবে তৃণমূলই।