নিউজপোল ডেস্ক: চিকিৎসার অভাবে রোগীর পরিবারের ভোগান্তির শেষ নেই। একদিকে চিকিৎসার অচলাবস্থার জেরে রোগীর আত্মীয়রা যখন অসন্তোষ প্রকাশ করছেন, তখন জলপাইগুড়ি হাসপাতালে দেখা গেল সম্পূর্ণ অন্য ছবি। রোগীরা খুশি হয়ে চকোলেট খাওয়াচ্ছেন চিকিৎসকদের।

গোটা রাজ্য জুড়েই কর্মবিরতির ডাক চিকিৎসকদের। এই রাজ্যের মতো দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, হায়দরাবাদেও আন্দোলন জারি রয়েছে। হাসপাতাল চত্বরে চিকিৎসা না পেয়ে ক্ষোভে ফেটে পড়ছেন রোগীর আত্মীয়রা। এসবের মধ্যেও নজির জলপাইগুড়ি হাসপাতালের। বিক্ষোভকারীদের সমর্থন করলেও পরিষেবা বন্ধ রাখতে নারাজ এই হাসপাতালের চিকিৎসকরা। জরুরি বিভাগ ছাড়াও বহির্বিভাগও স্বাভাবিকই রেখেছেন তাঁরা। গোটা রাজ্যে চিকিৎসার টালমাটাল পরিস্থিতিতে জলপাইগুড়ি হাসপাতালে আসা রোগীরা তাই বেজায় খুশি। আনন্দ ভাগ করে নেওয়ার জন্য নিজে হাতে চিকিৎসকদের চকোলেট দিলেন তাঁরা।

মঙ্গলবার থেকেই আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা নিজেদের অবস্থানে অনড়। মুখ্যমন্ত্রীর থেকে কোনও সদুত্তর না পেয়ে জল গড়িয়েছে রাজভবন পর্যন্ত। রাজ্যপালের সঙ্গে দেখা করে নিজেদের দাবি জানিয়েছেন তাঁরা। তার ওপর সাগর দত্ত হাসপাতাল, আরজি কর হাসপাতালের চিকিৎসকরা গণইস্তফা দিচ্ছেন। রাজ্যে চিকিৎসা ব্যবস্থার বেহাল দশা। স্বাভাবিকভাবেই চিকিৎসা পরিষেবা পাচ্ছেন না সাধারণ মানুষ। দফায় দফায় বৈঠকেও কোনও সমাধানসূত্র মেলেনি। গোটা রাজ্যে এই অচলাবস্থার মধ্যেও স্বস্তিতে রয়েছেন জলপাইগুড়ির হাসপাতালের রোগীরা। পরিষেবা স্বাভাবিক রাখতে পেরে খুশি চিকিৎসকরাও।