নিউজপোল ডেস্ক: অবশেষে নবান্নে আন্দোলনকারীদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক। লাইভ কভারেজ-এর যে দাবি তুলেছিলেন বিক্ষোভকারীরা, সেই শর্তেও রাজি হলেন মুখ্যমন্ত্রী। সোমবার দুপুর তিনটেয় হওয়ার কথা ছিল বৈঠক। যদিও পূর্বনির্ধারিত সময়ে বৈঠক শুরু হয়নি।
এনআরএস কাণ্ডের জল গড়িয়েছে অনেক দূর। অবশেষে আন্দোলনকারীদের সঙ্গে নবান্নে মুখ্যমন্ত্রী বৈঠক করবেন বলে সম্মতি দিয়েছিলেন। কিন্তু সোমবার সকাল পর্যন্ত সরকারের তরফ থেকে বিক্ষোভকারী চিকিৎসকরা কোনও সরকারি নির্দেশ পাননি বলেই জানিয়েছিলেন। এই নিয়ে নতুন জল্পনা শুরু হয়েছিল। অবশেষে স্বাস্থ্য অধিকর্তার পক্ষ থেকে চিঠি পৌঁছয় চিকিৎসকদের কাছে। তবে চিঠি পেলেও, অনেক আগে থেকেই মিডিয়া কভারেজের দাবি তুলেছিলেন চিকিৎসকরা। ‘বন্ধ ঘরে নয়, সকলের সামনে হোক’, গত রবিবার এমনই শর্ত দিয়েছিলেন আন্দোলনকারীরা। যদিও পরে সেই সুর নরম করে ভিডিওগ্রাফিতেও বৈঠক করতে রাজি হন তাঁরা। অবশেষে সেই শর্ত মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বৈঠকে সংবাদমাধ্যম প্রবেশ করতে পারবে কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে এখনও।
গত মঙ্গলবার থেকে শুরু হয়েছিল চিকিৎসকদের বিক্ষোভ। আন্দোলন নিয়ে মুখ্যমন্ত্রী এর আগে গত বৃহস্পতিবার বিবৃতি দিয়েছিলেন। কিন্তু তার প্রতিক্রিয়া হয়েছিল বিপরীত। এই রাজ্য ছাড়াও অন্যত্র ছড়িয়ে পড়েছিল বিক্ষোভের আঁচ। অবশেষে মুখ্যমন্ত্রী ও চিকিৎসকের বৈঠকে মিলতে পারে সমাধানসূত্র, এমনই প্রত্যাশা আমজনতার।