নিউজপোল ডেস্ক:‌ রোজ টানা ১০ ঘণ্টা ধরে অনলাইন গেম খেলে ছেলেটি। নিজের জন্য নয়। বাবার জন্য। বাবা ক্যানসারে আক্রান্ত। কেমোথেরাপির জন্য টাকা দরকার। সেই টুইচে গেম স্ট্রিম করে সেই টাকাই তুলছে কিশোর।
টুইচ এমন একটি মাধ্যম, যেখানে একজন নিজের যে কোনও কাজ লাইভ স্ট্রিম করতে পারে। কেউ ভাল গান জানলে বা বাদ্যসন্ত্র বাজালে তা লাইভ স্ট্রিম করা যায়। সেই স্ট্রিমিংয়ের মাধ্যমে ওই ব্যক্তি অনুদান চাইতে পারে। অনেক দর্শকই খুশি হয়ে অনুদান দিয়ে থাকে। ওই ১৩ বছরের কিশোর বাবার চিকিৎসার খরচ জোগাতে এই টুইচকেই বেছে নিয়েছে। সে অবশ্য গান–বাজনার পথ নেয়নি। যা ভাল পারে, তাই করছে। প্রতিদিন ১০ ঘণ্টা করে ফোর্টনাইট খেলছে। এভাবেই অনুদান সংগ্রহের চেষ্টা চালচ্ছে।

তার প্রোফাইলের নাম জিলটিভি। সে জানিয়েছে, গত সেপ্টেম্বরে তার বাবার স্টেজ থ্রি ক্যানসার ধরা পড়ে। রেক্টামে ক্যানসার হয়েছিল। ক্রমে সেই ক্যানসার লিভার এবং ফুসফুসে ছড়িয়ে পড়ে। এখন তার বাবার স্টেজ ফোর ক্যানসার। কেমোথেরাপি না দিলে এক বছরের মধ্যেই মৃত্যু হবে। টানা তিন বছর কেমোথেরাপি চললে ২০ শতাংশ বেশি সময় বাঁচবেন। এদিকে এত লম্বা চিকিৎসা করানোর সামর্থ্য তার পরিবারের নেই। তাই বাধ্য হয়ে অনুদান সংগ্রহের এই অভিনব পথ বেছে নেন কিশোর। একদিন তার অসুস্থ বাবাও লাইভ স্ট্রিমে এসেছেন। কিশোরের এই উদ্যোগ দারুণ সাড়া ফেলেছে। নেটিজেনরা তার পাশে দাঁড়িয়েছেন। টুইচে অংশগ্রহণকারী অন্যান্যরাও তার দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন।