সাংবাদিক বৈঠকে ফের বিজেপি সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন সৌগত রায়। দিলীপ ঘোষকে কটাক্ষ করে বললেন, “ওঁর থেকে অভিষেকের গ্রহণযোগ্যতা অনেক বেশি।”

বুধবার সকালে তৃণমূল ভবন থেকে সাংবাদিকদের মুখোমুখি হন সৌগত রায়। বুধবার কেন্দ্রের একাধিক নীতির বিরোধিতা করেন তিনি। অভিযোগ করেন, বিজেপি একাধিক প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল, ক্ষমতায় আসার পর কোনো প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি। ৪৫ বছরে বেকারত্বের রেকর্ড হয়েছে এই সরকারের আমলে। এরপরই বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে দিলীপ ঘোষের নাম ঘোষণা প্রসঙ্গে সৌমিত্র খাঁকে কটাক্ষ করে বলেন, “বিজেপির কোনও মুখই নেই। আর সৌমিত্র মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করার কে? ওঁর এই অধিকার রয়েছে বলে তো জানা নেই।” ইদানীং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে লাগাতার আক্রমণ করছেন বিজেপি নেতারা, এ প্রসঙ্গে সৌগতবাবু বলেন, “বারবার বিজেপি নেতারা বিভিন্নভাবে ওঁকে আক্রমণ করছেন। অভিষেক দীর্ঘদিনের নেতা। রাজ্য সভাপতি হওয়ার আগে কে চিনতেন দিলীপ ঘোষকে? প্রত্যেকেই জানেন যে দিলীপ ঘোষের থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গ্রহণযোগ্যতা অনেক বেশি, সেই কারণেই এত ঈর্ষা!” পাশাপাশি আত্মবিশ্বাসের সুরেই তৃণমূল সাংসদ এদিন বলেন, ফের বাংলার দায়িত্ব পাবেন মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল।

ভোট যত এগিয়ে আসছে ততই বাড়ছে শাসক ও বিরোধী শিবিরের আক্রমণ ও প্রতি আক্রমণ। শেষ হাসি কে হাসে সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।