নিউজপোল ডেস্কঃ বৃহস্পতিবার ছিল বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায়। এই সভায় অনেক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। যেমনটা কথা ছিল কাজেও তেমনটাইন হল। আসন্ন ২০২১ এর আইপিএল এ নয়া দল আসতে পারে, এমনই জল্পনা চলছিল। বিড পেপার ছাড়ার কথা চলছিল বেশ কয়েক দিন ধরে। কিন্তু হাতে সময় কম, আর এর মধ্যে নতুন দল আদৌ আসবে কিনা, সে নিয়ে এবার বাড়ছিল সন্দেহ।

সেই কারণে এই দিনের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, ২০২২ সাল থেকে আইপিএল হবে ১০ দলের। বিসিসিআইয়ের এক ঘনিষ্ঠ সূত্র আগেই জানিয়েছিল, “বিসিসিআই হয়ত বিড পেপার ছাড়তে পারে আগামী ফেব্রুয়ারি, মার্চ কিংবা এপ্রিল মাসে – যে সময়টা তাদের কাছে সঠিক মনে হয়। নয়া ফ্র্যাঞ্চাইজি তথা স্টেকহোল্ডারদের যোগদান, আগামী ২০২১ সংস্করণকে আরও মূল্য দেবে কারণ সেটিই তখন আলোচনার বিষয় হয়ে উঠবে। আর এটাই আপাতত ভাবনাচিন্তার পর্যায়ে রয়েছে।”

২০২১ সালের আইপিএলে মেগা অকশন হবে কিনা সেই বিষয়ে এখনও কিছু জানায়নি বোর্ড। এছাড়াও অনেকদিন ধরেই ক্রিকেটপ্রেমীদের দাবি ছিল যে অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত হবে। সেই কারণেই আইসিসি ২০২৮ সালের লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে টি- ২০ ক্রিকেটের অন্তর্ভূক্তির জন্য বিড করেছে। সেই সিদ্ধান্তকে সমর্থন জানালো বিসিসিআই।