নিউজপোল ডেস্কঃ আচমকাই স্ট্রোক হয়ে মারা গেলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ক্রিকেটার ডিন জোন্স। মৃত্যুকালে জোন্সের বয়স হয়েছিল ৫৯ বছর৷

চলতি বছরের আইপিএল-এ ধারাভাষ্য দিতে তিনি এসেছিলেন মুম্বইয়ে৷ অবশেষে আইপিএল ২০২০-তে ধারাভাষ্য দিতে এসে মুম্বইয়ের মাটিতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। সূত্রের খবর, এদিন দুপুরে জোন্সের হার্ট অ্যাটাক হয়। হার্ট অ্যাটাকের ফলেই তাঁর মৃত্যু হয়। এক্ষেত্রে অবশ্য, ইতিমধ্যেই স্টার স্পোর্টসের তরফ থেকে বিবৃতি দিয়ে জোন্সের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

অস্ট্রেলিয়ার হয়ে ডিন জোন্স ২০০-র বেশি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছেন।তিনি মোট ১৬৪ টি ওয়ানডে ম্যাচ খেললেও, তিনি মাত্র ৫২ টি টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নেমেছিলেন।তবে ক্রিকেট খেলে তিনি যতটা বেশি পরিচিতি পেয়েছিলেন,তাঁর থেকে অনেক বেশি তিনি একজন ধারাভাষ্যকার হিসাবে সুনাম অর্জন করেছেন।

তিনি অসাধারণ ধারাভাষ্য করতেন। ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে তিনি প্রফেসর ডিনো নামে পরিচিত ছিলেন।তাঁর ক্রিকেট বিশ্লেষণ এবং ক্রিকেট সংক্রান্ত পরিসংখ্যান মন্ত্রমুগ্ধের মত শুনতেন সারা বিশ্বের অসংখ্য ক্রিকেট প্রেমীরা। তাই তো জোন্সের ধারাভাষ্যের কন্ঠ আচমকাই হারিয়ে যাওয়ায় শোকের ছায়া ক্রিকেট দুনিয়ায়।

ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান সচিন তেন্ডুলকর থেকে শুরু করে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি সকলেই সোশ্যাল মিডিয়ায় ডিন জোন্সের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।