নিউজপোল ডেস্কঃ রবিবার মানেই ছুটির দিন। তার উপরে আবার শীতকাল। আর জমিয়ে খাওয়া দাওয়া হবে না, সেটা ভাবাই যায় না। তাই আজ বাড়িতেই বানিয়ে ফেলুন রবিবারের স্পেশ্যাল মেনু চিকেন হারিয়ালি কাবাব। তাহলে আজ হয়ে যাক জমিয়ে খাওয়া-দাওয়া কি ব্লুন… 

 রইল চিকেন হারিয়ালি কাবাবের উপকরণ:

চিকেন কিউব, বোনলেস (৩০০ গ্রাম), টক দই (১ কাপ), ধনেপাতা কুচি (১ কাপ), পুদিনাপাতা (১/২ কাপ), কাঁচা লঙ্কা (৩ টে), গোলমরিচ গুঁড়ো (১ চা চামচ), আদা ও রসুন বাটা (১+১ টেবিল চামচ), লেবুর রস (১ টেবিল চামচ), কাবাব কাঠি(প্রয়োজন অনুযায়ী কয়েকটি), গলানো মাখন (১/২ কাপ), নুন (স্বাদ অনুযায়ী)

বানানোর পদ্ধতিঃ

প্রথমে মিক্সিতে ধনেপাতা কুচি পুদিনাপাতা কাঁচালঙ্কা ভালো করে পেস্ট করে নিতে হবে। একটি বড় পাত্রে চিকেন কিউব গুলি নিয়ে ওতে টকদই ধনেপাতা পুদিনা পাতা পেস্ট, আদা ও রসুনবাটা, নুন, লেবুর রস সব উপকরণ ভালো করে মিশিয়ে চিকেন দু ঘন্টা বা তার বেশি ম্যারিনেট করে রাখতে হবে। দু’ঘণ্টা পর চিকেন কিউব গুলিকে বার করে কাবাব কাঠির মধ্যে ঢুকিয়ে গলানো মাখন ব্রাশ করে গ্যাস ওভেনে গ্রিল স্ট্যান্ড বসিয়ে চিকেন সমেত কাবাব কাঠি গুলিকে বসিয়ে এপিট ওপিট খুব ভালো করে সেঁকে নিতে হবে। অথবা প্রিহিটেড ওভেনে গ্রিল মোডে ১৬৫ ডিগ্রী ফারেনহাইটে ১০ থেকে ১৫ মিনিট গ্রিল করে নামিয়ে নিতে হবে।