নিউজপোল ডেস্কঃ সামনেই আসতে চলেছে দুর্গাপুজো। অন্যান্য বছরের তুলনায় চলতি বছর তাই অনেকটাই আলাদা। তবু বাঙালির সব থেকে বড় পার্বণ বলে কথা, নতুন পোশাক না পরলে চলে নাকি! সেই ভাবনা থেকেই শহরে লঞ্চ হয়ে গেল ফেস্টিভ কালেকশন ২০২০। এক্সক্লুসিভ পোশাক গুলির ডিজাইন করেছেন প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার জন সেনগুপ্ত। ২০২০-র এফেক্টিভ কালেকশন গুলি বিশেষ করে ইয়াং জেনারেশনের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে। কারণ, দুর্গা পুজো মানেই শাড়ি পড়ে অষ্টমীর দিনে মা দুর্গার সামনে অঞ্জলি দেওয়া।

কিন্তু ইয়াং জেনারেশনের মধ্যে অনেকেই রয়েছেন, যারা শাড়ি ব্লাউজ কিছুটা এড়িয়েই চলেন। তাই শাড়ির প্রতি ইয়াং জেনারেশনের দৃষ্টি আকর্ষণ করতে ফ্যাশন ডিজাইনার জন সেনগুপ্ত ইন্দো ওয়েস্টার্ন কনসেপ্টকে মাথায় রেখে খুব সুন্দর করে একটা ফিউশন দেখানোর চেষ্টা করেছেন তাঁর নতুন কালেকশনের মধ্যে দিয়ে। বিভিন্ন ধরনের জ্যাকেটের সঙ্গে মানানসই শাড়ির ডিজাইন করা হয়েছে। শাড়ি শুধু ব্লাউজের সঙ্গে না পরে, লুজ ফিটেড জ্যাকেট বা টপের সঙ্গেও পরা যেতে পারে।

শাড়ির এই কালেকশনটি আর্ট এবং ফিউশনের মেলবন্ধন হ্যান্ড পেইন্টিংয়ের দ্বারা সৃষ্টি করা হয়েছে। এই পোশাক তৈরির মাধ্যমে মহিলা শক্তিকে প্রাধান্য দেওয়া হয়েছে। তসর, শিফন, কটন মেটিরিয়ালে ফেব্রিক্স ব্যবহার করা হয়েছে, পোশাকে ফেস্টিভ লুক আনার জন্য। জনের এই এক্সক্লুসিভ কালেকশনে পেয়ে খুশি ইয়াং জেনারেশন।