নিউজপোল ডেস্ক :১২ বছরের গুহিকা সচদেব ১.১১ লাখ টাকা দান করলো কোভিড যোদ্ধাদের জন্য। জম্মুর ১২ বছরের গুহিকা কিছুদিন আগে ইউটিউব এ একটি গান গেয়ে আপলোড করে, কয়েক মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। না তাবলে সে এই ভাবেই যুব সমাজের উদাহরণ হয়নি। নেটিজেনরা তার প্রতিভার প্রশংসা করে বলেন, যে সে খুব ভালো একটা পদক্ষেপ নিয়েছে যে ভাইরাল হওয়া গান থেকে প্রাপ্য টাকা সে কোভিড যোদ্ধাদের নামে দিয়ে দিয়েছে।
জম্মুর সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ শশী সুধন শর্মার হাতে গুহিকা তার অর্থ দান করে, যাতে সেই অর্থে সেই সব কোভিড রোগীদের চিকিৎসা হয়, যারা অর্থ জোগাতে অসমর্থ। গুহিকার থেকে এমন পদক্ষেপ নেওয়ার কারণ জানতে চাইলে সে জানায়, ‘লকডাউনে যখন পরিযায়ী শ্রমিকরা কয়েক হাজার কিলোমিটার খাবার ও জল ছাড়া হেঁটে যাচ্ছিল তখন তা দেখে আমি ভীষণ ভাবে মর্মাহত হয়েছিলাম।’ সে আরও বলে, ‘ ভগবান যদি আমাদের সবকিছু দেয়, তাহলে আমাদের উচিত অন্যদের সাহায্য করা দরকার।’
যদি ১২ বছরের একটি মেয়ে এভাবে ভাবতে পারে, তাহলে তার চিন্তাভাবনায় প্রচুর মানুষ প্রভাবিত হবে। এই ভাবে গুহিকার মতো প্রত্যেকে যদি নিজের সামর্থ্য অনুযায়ী অল্প কিছুও অন্যকে সাহায্য করে তাহলে প্রত্যেকেই সুস্থ জীবনের অধিকারী হবে, এমনই মনে করে গুহিকা।