বৃহস্পতিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌরভ গাঙ্গুলী। পরবর্তী কয়েকদিন নিয়মিত চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে মহারাজকে। কিছু পরীক্ষাও করাতে হতে পারে। হাসপাতাল থেকে বেরিয়ে প্রত্যেক চিকিৎসক এবং বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

গত শনিবার জিম করতে গিয়ে অসুস্থ বোধ করেন সৌরভ। বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে ভর্তি হন তিনি। তারপরই জানা যায়, মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে তাঁর। ডা. সরোজ মণ্ডলের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে ছিলেন মহারাজ। রাইট করোনারি আর্টারি-সহ মোট তিনটি ব্লকেজ ছিল। অ্যাঞ্জিওপ্লাস্টির পর স্টেন্ট বসানো হয়। মঙ্গলবারই ডা. দেবী শেঠী দেখা করেন সৌরভের সঙ্গে। তারপর দেবী শেঠী জানিয়েছিলেন, সৌরভ একদম সুস্থ আছেন, সপ্তাহ দুয়েক বিশ্রাম নিয়ে আগের মতোই সব কাজ করতে পারবেন। এমনকি ক্রিকেট খেলতে বা ম্যারাথনেও নামলেও তাঁর কোনো অসুবিধা হবে না বলে জানিয়েছিলেন দেবী শেঠী।প্লেনে যাতায়াতের ক্ষেত্রেও কোনো অসুবিধা নেই বলে জানান তিনি। গতকাল বাড়ি ফেরার কথা থাকলেও আরো একদিন বিশ্রাম চান সৌরভ।

বৃহস্পতিবার সকালে হাসপাতাল থেকে বাড়ি ফিরতে চান সৌরভ। তাঁর কথা মতোই আজ সকাল সাড়ে দশটার পরে হাসপাতাল থেকে বেরোন সৌরভ গঙ্গোপাধ্যায়। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, আপাতত তাঁর বাড়িতে একজন নার্স থাকবেন। তিনি দেখভাল করবেন সৌরভের। প্রায় প্রতিদিনই তাঁর সঙ্গে চিকিৎসকরা যোগাযোগ রাখবেন। বাড়ি গিয়ে তাঁর শারীরিক পরিস্থিতির দেখভাল করবেন চিকিৎসকরা। তাঁর শারীরিক অবস্থা অনুযায়ী পরবর্তীতে পদক্ষেপ নেবেন চিকিৎসকেরা।