শুভমান গিল, ঋষভ পন্থদের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ব্রিসবেনে জয়ের মুখ দেখেছে ভারত। সাথে জিতেছে টেস্ট সিরিজও। গিল অল্পের জন্য শতরান পাননি। পন্থ শেষ পর্যন্ত মাঠে থেকে দলকে জিতিয়েছেন। ব্রিসবেন টেস্ট জয়ের পিছনে দুই তরুণ ব্যাটসম্যানের ভূমিকা অনেকখানি। কিংবদন্তি সুনীল গাভাসকার অবশ্য মনে করিয়ে দিতে চান আর একজন ব্যাটসম্যানের লড়াই। চেতেশ্বর পূজারা।

অর্ধশতরান করেছেন পূজারা, নিজের ক্যারিয়ারের সবচেয়ে মন্থর অর্ধশতরান। কিন্তু সানি মনে করেন ওই সময়টা চেতেশ্বর যদি মাটি কামড়ে না পড়ে থাকতেন, তাহলে টিম ইন্ডিয়ার জয় পাওয়া প্রায় অসম্ভব ছিল। গাভাস্কার বলেন,”পূজারার কথা ভুলে যাবেন না। আমি নিশ্চিত মাঝের সময়টা ও যদি খেলাটা না ধরত তাহলে ভারতের জয় পাওয়াটা সহজ হত না। স্টার্ক,কামিন্স,হ্যাজেলউড টানা ওঁর শরীর লক্ষ্য করে বল করে গিয়েছে। হেলমেটে লেগেছে,গ্লাভসে লেগেছে, পাঁজরে লেগেছে। কিন্তু লড়াই ছাড়েনি। অসাধারণ সংকল্প দেখিয়েছে। নতুন বল নেওয়ার আগে পর্যন্ত ভারতের জয়ের রাস্তা নিশ্চিত করেছিল চেতেশ্বর”।

ভারতের ঐতিহাসিক জয়ের পর গিল,পন্থদের ইনিংস যতটা আলোচিত, পূজারার ইনিংস ততটা আলোচিত নয়।কিন্তুু একটু ভেবে দেখলেই বোঝা যায় তিনি ভারতীয় ক্রিকেটের মেঘনাদ। কিছুটা আড়াল থেকেই লড়াই করে যান। মাটি কামড়ে পড়ে থেকে অজি বোলারদের টেস্ট জয়ের স্বপ্ন থেকে দূরে নিয়ে গিয়েছেন।