আগামী সপ্তাহে বাংলায় একইসঙ্গে থাকতে পারেন যোগী আদিত্যনাথ এবং অমিত শাহ। জানা গিয়েছে, রাজ্যে বিজেপির ভোট প্রচারের জন্য দিল্লি থেকে আসছে ৩টি হেলিকপ্টার। আগামী দুইদিনের মধ্যেই কপ্টারগুলি চলে আসবে। ৩টি কপ্টারের মধ্যে একটি বরাদ্দ থাকবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের জন্য।

বাংলায় নির্বাচনী প্রচারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগীর আসবেন বলে জানা গিয়েছিল কিছুদিন আগে। ২ মার্চ মালদায় যোগীর সভা হওয়ার কথা রয়েছে। ওই সভায় একইসঙ্গে হয়ত উপস্থিত থাকবেন অমিত শাহও। আবার আরেক বিজেপির একাংশ বলছে, দুজন হেভিওয়েট বিজেপি নেতা একসঙ্গে একই সভায় থাকবেন না। অমিত শাহ সম্ভবত সেদিন কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনায় থাকতে পারেন। কাকদ্বীপ থেকে বিজেপি যে পরিবর্তন যাত্রার সূচনা হয়েছিল, তার সমাপ্তি অনুষ্ঠানেই উপস্থিত থাকতে পারেন অমিত শাহ। বিজেপির তরফে এখন শাহের সফরসূচি সম্পর্কে অফিশিয়ালি কিছু ঘোষণা করা হয়নি।

উল্লেখ্য, গত ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দুদিনের সফরে রাজ্যে ছিলেন অমিত শাহ। তখন ভারত সেবাশ্রম সঙ্ঘের অনুষ্ঠানে যোগ দেন। তারপর গঙ্গাসাগর দর্শনে যান। কপিল মুনির মন্দিরে গিয়ে আরতি করেন। নামখানা-কাকদ্বীপ থেকে পরিবর্তন যাত্রার সূচনা করেন। রোড শো করেন। শাহের সফরের পর ২২ তারিখ, সোমবার, হুগলির ডানলপে জনসভা করে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর, আজ ফের রাজ্য সফরে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এলেন। সবমিলিয়ে প্রতি সপ্তাহেই বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের কেউ না কেউ বঙ্গ সফরে আসছেন। একুশের ভোটে বিজেপির পাখির চোখ বাংলার সিংহাসন। সেই লক্ষ্যেই ঝাঁপিয়ে পড়েছে গেরুয়া শিবির।