বিধাননগর স্টেশনে নিত্যযাত্রীদের চরম দুর্ভোগ। শুক্রবার সকাল থেকেই শিয়ালদাগামী সমস্ত ট্রেনের যাত্রীরা দুর্ভোগের শিকার। বিধাননগর স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্মে প্রতিদিন শিয়ালদা মেন ও নর্থের কয়েকশো ট্রেন আসে। তার পাশাপাশি যাতায়াত করে কয়েক লক্ষ মানুষ। তিন নম্বর প্ল্যাটফর্ম সংলগ্ন ভূগর্ভস্থ পথের সিঁড়ির অবস্থা খুবই সঙ্কটজনক। প্রতিদিনই কোনও না কোনও যাত্রী দুর্ঘটনার শিকার হন। বহুবার এবিষয়ে রেলদপ্তরের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করা হলেও রেলদপ্তর এই বিষয়ে উদাসীন থেকেছেন।
কোভিড পরিস্থিতিতে লকডাউন শিথিল হওয়ার পর ট্রেন চলাচল শুরু হয়েছে পুরোদমে। ফলে যাত্রী সংখ্যাও ট্রেনের সাথে সাথে বেড়েছে। শুক্রবার সকালে বিধাননগর স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্মে প্রায় একসাথে শিয়ালদাগামী দুটি ট্রেন এসে যাওয়ায় নিত্যযাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। ভূগর্ভস্থ পথ হঠাৎই আজ রেলদপ্তর বন্ধ করে দেওয়ায় ওভারব্রিজের উপর যাত্রীচাপ বাড়তে থাকে। ফলে বহু মানুষ প্ল্যাটফর্ম থেকে নেমে রেললাইন ধরে হাঁটতে শুরু করে। রেলের নিরাপত্তা রক্ষীরা বাধা দিতে গেলে যাত্রীদের সাথে শুরু হয় বচসা। রেলদপ্তরের এমন এক সিদ্ধান্তে যাত্রী ক্ষোভ চরমে।
নিত্যযাত্রীদের কাছ থেকে জানা যায় প্রতিদিন স্টেশন থেকে বেরোতে প্রায় কুড়ি মিনিট সময় চলে যায়। রেলদপ্তর নিত্যযাত্রীদের নিয়ে ভাবে না এমন অভিযোগও শোনা যায় তাদের মুখে। এখন রেলদপ্তর নিত্যযাত্রীদের কথা ভেবে পরিস্থিতি কবে ঠিক করেন তাই দেখার।