সপ্তাহ খানেক আগেই জানা গিয়েছে নতুন করোনার স্ট্রেনের কথা। এটি আরো বেশি ভয়ঙ্কর। এবার আশঙ্কাই সত্যি হল, করোনার নতুন স্ট্রেন ঢুকে পড়ল দেশের মধ্যে। নতুন স্ট্রেনের কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল ব্রিটেনে আসা-যাওয়ার সমস্ত আন্তর্জাতিক বিমান। কিন্তু তা সত্ত্বেও আটকানো গেল না দুর্ঘটনা। বিজয়ওয়াড়ার এক মহিলার শরীরে মিলল ব্রিটেনের সেই নতুন করোনার ভাইরাস।

মহিলার নাম মেরি উইনফ্রেড আন। উঁনি অ্যাঙ্গোলা ইন্ডিয়ান। গোদাবরীর রাজামুন্ডরীর এক স্কুলে শিক্ষকতা করেন মেরি। গত ২১ ডিসেম্বর লন্ডন থেকে দিল্লি এসেছিলেন। সঙ্গে সঙ্গেই তাঁর RT-PCR টেস্ট হয় । টেস্টের পর দেখা গেল তিনি করোনার নতুন স্ট্রেনে আক্রান্ত । তাঁকে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে ।

পূর্ব গোদাবরী জেলার প্রসাশন’কে সতর্ক থাকতে বলা হয়েছে । সমস্তরকম বিধিপূর্বক সুরক্ষা মেনে চলতে বলা হয়েছে। দিল্লি থেকে ট্রেনের ফার্স্ট ক্লাসে কোচে রাজামুন্ডরী এসেছেন তিনি । ফলে তিনি কোন কোন যাত্রীর সংস্পর্শে এসেছিলেন, তা জানার চেষ্টা চলছে। নতুন স্ট্রেনটি অন্য কোনো যাত্রীর মধ্যে ছড়িয়ে পড়তে পারে, সেটা অস্বাভাবিক নয়। ফলে যাত্রীদের মধ্যে এবং তাদের পরিবারের মধ্যে ঘটনাটি ঘিরে যথেষ্ঠ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।