নিউজপোল ডেস্কঃ রাত পেরোলেই বড়দিন। আর তাতে মেতে উঠবে শহরবাসী। আর বড়দিন মানেই মনটা যেন কেক কেক করে ওঠে। এবছর আবার বিশ্বজুড়ে চলছে করোনা আবহ। তাতে হয়তো আবার অনেকেই বাইরের কেক খেতে চান না। সমস্যা নেই ঘরেই বানিয়ে ফেলুন কেক। অনেক বাড়িতে ঠাকুমা, দিদিমা আছেন যারা আমিষের ছোয়া খান না, তাই বলে কি তারা এই বড়দিনে কেক খাবেন না তাই কখনও হয় নাকি! বাড়িতে বানিয়ে ফেলুন এগলেস ম্যাঙ্গো কেক। রইল এগলেস ম্যাঙ্গো কেক তৈরির রেসিপি…

এগলেস ম্যাঙ্গো কেক উপকরণঃ 

পাকা আম (একটি), চিনি (দেড় কাপ), নুন (স্বাদমতো), দুধ (১ কাপ), ময়দা (১ কাপ), বেকিং পাউডার (দেড় চা চামচ), সাদা তেল (২ চা চামচ), ভ্যানিলা এসেন্স (১ চা চামচ)

100 Mangoes ideas | mangoes, food, mango

এগলেস ম্যাঙ্গো কেক পদ্ধতিঃ

পাকা আম কেটে মিক্সিতে ব্লেন্ড করে নিতে হবে। এর সাথে হাফ কাপ চিনি ও সামান্য নুন দিয়ে কম আঁচে ফুটিয়ে পাতলা হলে গ্যাস অফ করে ঠান্ডা করতে হবে। অন্য পাত্রে এক কাপ ময়দা, এক কাপ দুধ, বাকি চিনি, বেকিং পাওডার, তেল, ভ্যানিলা এসেন্স নিয়ে একসাথে খুব ভালো করে মেশাতে হবে। এর পর ঠান্ডা করা আমের মিশ্রণ পাঁচ চামচ নিয়ে এই মিশ্রনের সাথে মিশিয়ে বেক করতে হবে ত্রিশ মিনিট। বেক হয়ে গেলে গরম অবস্থাতেই বাকি আমের মিশ্রণটি দিয়ে পুরো কেক টা কভার করতে হবে। তাহলেই তৈরী এগলেস ম্যাঙ্গো কেক। আর এই কেক খাইয়ে মন হয় করুন সবার। আর পরিবারের সকলে নিয়ে এই বড়দিন আনন্দে কাটান।