মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ
  • আগামীকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ গ্রহণ। আগামীকাল রাজভবনে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করতে চলেছেন তৃণমূল দলের সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল সকাল ১০:৪৫ মিনিটে তাঁর শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হবে।

 

  • যদিও দলীয় সুত্র মারফত খবর বাকি মন্ত্রীসভার বিধায়ক দের শপথ গ্রহণ কাল অনুষ্ঠিত হবে না। মন্ত্রীসভা বাকি মন্ত্রী রা আগামী রবিবার শপথ গ্রহণ করবেন বলে দলীয় সূত্রে খবর। যেহেতু রবীন্দ্রনাথ কে স্মরণ করে তাঁরা এই সরকারের পথ চলা শুরু করতে চান তাই আগামী রবিবার অর্থাৎ ৯ই মে রবীন্দ্র জয়ন্তী কে মাথায় রেখেই এই সিদ্ধান্ত।
  • প্রসঙ্গত শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত দের তালিকা ও তৈরী হয়ে গেছে। দলীয় সূত্র মারফত খবর, আগামীকাল শপথ গ্রহণ অনুষ্ঠানে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মনোজ টিজ্ঞা কে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিত দের মধ্যে আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, অধীর চৌধুরী, আব্দুল মান্নান এর মতো ব্যক্তিত্ব রা। এছাড়া আমন্ত্রণ জানানো হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় কেও।
  • এছাড়া তৃণমূল কংগ্রেস থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সুব্রত বক্সি, অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেব ও শতাব্দী সেখানে থাকবেন এছাড়া প্রশান্ত কিশোরের ও হাজির থাকার কথা এই শপথ গ্রহণ অনুষ্ঠানে।