এবার পালা রাজ্যাভিষেকের।
  • নিউজপোল ডেস্ক : ২রা মে ঝড়ের মতো ব্যাটিং করে কার্যত ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে বাংলার মসনদে তৃতীয় বারের জন্য ঘাস ফুল আবার ফুটলো। দিনের পারদ এগিয়ে যাবার সাথে সাথেই পশ্চিমবঙ্গের রং ক্রমশ সবুজ হতে শুরু করেছিল এবং দিনের শেষে শেষ হাসি হাসলো ঘাস ফুল। নতুন দিনের সাথে এবার পালা নতুন মন্ত্রিসভার।
  • নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে আজ বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ জয়ী বিধায়ক দের নিয়ে নতুন করে মন্ত্রী সভা গঠন নিয়ে বৈঠক করবেন তিনি। দলীয় সূত্রে খবর, দলের শীর্ষ নেতারা অর্থাৎ কোর কমিটির যারা সদস্য তাদের নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলবেন। গতকালই মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছেন তিনি দ্রুত মন্ত্রী সভার শপথ গ্রহণের কাজ সেরে নিতে চান। যেহেতু এই বছর কোভিড সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে তাই ২০১১ বা ২০১৬ এর মতো শপথ ঘিরে যে আড়ম্বর দেখা দিয়েছিল এ বছর সে ধরনের কোনও আড়ম্বর থাকবে না। একেবারে আড়ম্বরহীন ভাবেই তিনি শপথ গ্রহণের অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন।
  • ।।এক রাষ্ট্রনায়কের অজানা কথা।।
  • নয়া মন্ত্রীসভাতে একাধিক নতুন মুখ আসতে পারে বলে দলীয় সূত্রে খবর। এবং এক্ষেত্রে একদম যারা অল্প বয়সী তাদের গুরুত্ব দেওয়া হতে পারে। আজকের নয়া মন্ত্রী সভা গঠনে স্বচ্ছ ভাবমূর্তি গঠনের উপর বিশেষ গুরুত্ব দেওয়া হবে। এক্ষেত্রে দলের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে ঠিক করা হবে। এরপর আজ সন্ধ্যায় ৭ টার সময় মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে যাবেন রাজ্যপালের সঙ্গে দেখা করতে। তবে প্রশাসনিক কাজকর্ম কার্যত আজ থেকেই শুরু হয়ে যাবে। বিকেল চারটে নাগাদ জয়ী বিধায়ক দের তৃণমূল ভবনে হাজির থাকতে বলা হয়েছে দলের তরফ থেকে।

অস্বাস্থ্যকর জীবনযাপনের কারণে ডায়াবেটিস রোগ বাড়ছে।