অপেক্ষার অবসান। ১০ এবং ১১ এপ্রিল ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম এ্যান্ড টেলিভিশন আর্টস-এর অনুষ্ঠান হতে চলেছে লণ্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে। প্রিয়াঙ্কা চোপড়ার ফ্যানদের জন্য সুখবর। এবছর অস্কার মনোনয়ন ঘোষণার পর বাফটার মঞ্চেও আলো ফেলবেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। তিনি মনোনীতদের হাতে পুরস্কার তুলে দেবেন। আন্তর্জাতিক সিনেমা-মহলে নিঃসন্দেহে এটা একটা বড় সম্মান।

৭৪-এ পা দিল বাফটা। বিশ্ব সিনেমার জগতে এই পুরস্কার খুবই মর্যাদাপূর্ণ। তাবড় তাবড় আন্তর্জাতিক শিল্পীরা বাফটার মঞ্চ কাঁপাবেন। একই আসনে বসবেন ভারতের প্রিয়াঙ্কাও। হুগ গ্র্যান্ট, রিচার্ড ই গ্র্যান্ট,টম হিডলস্টনদের মত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকাদের সঙ্গে প্রিয়াঙ্কাও মনোনীতদের হাতে পুরস্কার তুলে দেবেন।

প্রসঙ্গত উল্লেখযোগ্য, প্রিয়াঙ্কার ছবি ‘দ্য হোয়াইট টাইগার’ বাফটার মঞ্চে সেরা চিত্রনাট্য বিভাগে মনোনয়ন পেয়েছে। তিনি এই ছবিতে অভিনয় ছাড়াও কার্যনির্বাহী প্রযোজক হিসাবে কাজ করেছেন। শুধু চিত্রনাট্য নয়, এই ছবির মুখ্য চরিত্রে যিনি অভিনয় করেছেন সেই আদর্শ গৌরবও সেরা অভিনতা বিভাগে মনোনীত হয়েছেন। আদর্শকেও বাঘা বাঘা অভিনেতাদের সঙ্গে লড়াই করতে হবে।এঁরা হলেন প্রয়াত অভিনেতা চ্যাডউইক বোসম্যান, রিজ আহমেদ, অ্যান্টনি হপকিন্স এবং তাহার রহিম।

প্রিয়াঙ্কা এখন সত্যিই আন্তর্জাতিক সিনেমার বাজারে নিজের জায়গা করে নিয়েছেন।সম্প্রতি প্রিয়াঙ্কার মুক্তি পাবে হলিউডের ছবি ‘উই ক্যান বি হিরোস’। সদ্যই তিনি শেষ করেছেন আরও একটি হলিউডি ছবি। ছবির নাম ‘টেক্সট ফর ইউ’। এই ছবির শুটিংয়ের জন্য বেশ অনেকদিন তিনি লণ্ডনে ছিলেন। পাইপ লাইনে আরও কয়েকটি হলিউডি ছবি তাঁর ঝুলিতে।মিন্ডে কালিং-এর সঙ্গে ভারতীয় বিয়ে নিয়ে একটি কমেডি ছবিতে তিনি অভিনয় করছেন। লিস্ট এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে ‘ম্যাট্রিক্স ৪’-এও তিনি আছেন।