বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল এয়ার ইন্ডিয়ার বিমান। প্রাণে বাঁচলেন ক্রু -সহ অন্তত ৬৪ জন যাত্রী। অন্ধ্র প্রদেশের বিজওয়াড়ার ঘটনা। ইলেকট্রিক পোলে ধাক্কা খায় বিমানটি।

বিমান অবতরণের সময় এই দুর্ঘটনা ঘটে। রানওয়েতে ইলেকট্রিক পোলে ধাক্কা খায় ওই বিমান। মাটি থেকে উপড়ে যায় পোলটি, তবে প্রাণে বেঁচে গিয়েছেন যাত্রীরা। কারও কোনও ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে। বিজয়ওয়াড়া বিমান বন্দরের ডিরেক্টর জি মধুসূদন রাও জানিয়েছেন সব যাত্রী ও বিমানের কর্মীরা সুস্থ রয়েছেন।

এ দিন বিকেল ৪টা ৫০ মিনিট নাগাদ এই দুর্ঘটনা ঘটে। দোহা থেকে ফিরছিল বিমানটি। ১৯ জন যাত্রীর বিজওয়াড়া বিমানবন্দরে নামার কথা ছিল। রানওয়েতে ছোটার সময়ই দুর্ঘটনার মুখে পড়ে বিমান। যাত্রীদের কারও কোনও ক্ষতি হয়নি, তবে বিমানে সামান্য আঘাত লেগেছে।

ঘটনাস্থলে পৌঁছেছে বিমানবন্দরের এমার্জেন্সি টিম। বিমানটি মেরামত করতে ইতিমধ্যেই কাজ শুরু করেছে টেকনিক্যাল টিম। যাত্রীরা জানিয়েছেন, সামান্য কম্পন অনুভব করেন তাঁরা। একটা অস্বাভাবিক শব্দও শুনতে পান। যাত্রীদের সবাইকে বিজওয়াড়া বিমানবন্দরে নামিয়ে দেওয়া হয়েছে। দৃশ্যমানতা কম থাকার জন্যই এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে দাবি করা হয়েছে।