বহুদিন ধরেই সাইনা নেহওয়ালকে চেনা ছন্দে পাওয়া যাচ্ছে না। গত দু’বছরে মাত্র দু’টি প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন সাইনা। এই পরিস্থিতিতে ইয়োনেক্স অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপেও চোটের কারণে সাইনার সরে দাঁড়ানোর পর থেকেই জল্পনা শুরু হয়েছে।

টুর্নামেন্টের প্রথম রাউন্ডের ম্যাচেই ডেনমার্কের মিয়া ব্লিচফেলডটের বিরুদ্ধে শুরু থেকেই একটু যেন অস্বস্তিতেই ছিলেন সাইনা। প্রথম গেম ৮-২১-এ হেরে যান তিনি। দ্বিতীয় গেমেও ৪-১০ পিছিয়ে থাকা অবস্থায় বাধ্য হন আম্পায়ারকে জানাতে যে, তিনি আর খেলতে পারবেন না। খুবই সাধারণ একটা ফোরহ্যান্ড ফেরাতে গিয়ে নীচু হতে হয়েছিল। আর তার পরেই ঘটে বিপত্তি। তিনি যে আর পারছেন না, সেটা ক্যামেরায় পরিষ্কার ধরা পড়েছিল। যাই হোক সাইনা সরে দাঁড়ানোর সঙ্গে সঙ্গেই ডেনমার্কের মিয়া ব্লিচফেল্ডট পৌঁছে গেলেন দ্বিতীয় রাউন্ডে।

এ দিন সাইনার কোর্ট-কভারেজ, কোর্টের বিভিন্ন কোণ থেকে প্রিয় ফোরহ্যান্ড বা ব্যাকহ্যান্ড রিটার্নগুলিও দেখা যায়নি। আহত ভারতীয় শাটলার যখন ম্যাচ ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন, বেশ বোঝা যাচ্ছিল, কষ্ট হচ্ছে খুব। মিয়া তখন এগিয়ে এসে সাইনার কিটব্যাগ বয়ে নিয়ে যাওয়ার ইচ্ছেও প্রকাশ করেছিলেন। তবে সাইনা ধন্যবাদ জানিয়ে নিজেই কিটব্যাগ নিয়ে বেরিয়ে যান। সাইনা বেরোনোর সময়ে ধারাভাষ্যকাররা বলছলেন, অল ইংল্যান্ড প্রতিযোগিতায় হয়তো শেষ বারের মতোই খেলতে দেখা গেল সাইনাকে।