এজবাস্টনে ইংল্যান্ড ভারতের ঝুলিতে দেওয়া ৩৭৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে জয় তুলে নেয়। টেস্টের ইতিহাসে এটাই তাদের সব থেকে বেশি রান তাড়া করে জয়ের নজির। তবে বার্মি আর্মি সেই সঙ্গে এমন এক দাবি করে বসে, যার প্রতিক্রিয়া না দিয়ে পারলেন না অমিত মিশ্র (Amit Mishra)।

ঘরের মাটিতে সর্বোচ্চ ৩৭৮ রান তাড়া করে মধুর জয় পেয়েছে ইংল্যান্ড। জো রুট এবং জনি বেয়ারস্টোর অনবদ্য পার্টনারশিপে নাস্তানাবুদ ভারতীয় বোলাররা। দুই ব্যাটারই হাঁকান সেঞ্চুরি। টেস্টের পঞ্চম তথা শেষ দিন ইংল্যান্ডের একটিও উইকেট ফেলতে পারেননি বুমরাহরা। ফলে ৭ উইকেটে চমকপ্রদ জয় পকেটে পোরে হোম ফেভারিটরা। এর আগে করোনা অতিমারীর কারণে এই সিরিজের চারটি টেস্ট হয়েছিল গত বছর। যেখানে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। তাই এজবাস্টন ছিল ভারতীয় দলের কাছে অ্যাসিড টেস্ট।

ইংল্যান্ডের সিরিজ জয়ের প্রসঙ্গটা হজম করতে পারেননি মিশ্র (Amit Mishra) । কেননা এজবাস্টন টেস্ট ছিল গতবছরের পাঁচ ম্যাচের সিরিজের স্থগিত হয়ে যাওয়া পঞ্চম টেস্ট। ইংল্যান্ড বার্মিংহ্যামে জয় তুলে নেওয়ায় ৫ ম্যাচের সিরিজ ২-২ ব্যবধানে ড্র হয়। তা সত্ত্বেও বার্মি আমি এটিকে সিরিজের একমাত্র টেস্ট হিসেবে জাহির করার চেষ্টা করে।

এই পোস্টের তীব্র সমালোচনা করে অমিত মিশ্র (Amit Mishra) লেখেন, “ব্রিটিশদের স্বভাবই এটা। নিজেদের সুবিধার জন্য সবসময় ইতিহাসকে বিকৃত করে ওরা।”

আরও পড়ুন:Tarun Majumder: তরুণ মজুমদারের চলে যাওয়ায় সোস্যাল মিডিয়ায় কলম ধরলেন ভাস্বর চট্টোপাধ্যায়