নিউজপোল ডেস্কঃ এ পর্যন্ত বিরোধীদের উদ্দেশ্যে একাধিক শব্দগুচ্ছ শোনা গিয়েছে তাঁর মুখে। যেমন- ‘গুড় বাতাসা’, ‘চড়াম চড়াম ঢাক বাজানো’, ‘নকুলদানা’, ‘উন্ননয় দাঁড়িয়ে রয়েছে’-র মতো শব্দগুচ্ছ। এবার সেই তালিকায় নতুন সংযোজন ‘ঠেঙিয়ে পগারপার’।

নতুন বছরের প্রথম দিনে বীরভূমের নানুরে মিলন মেলার উদ্বোধনে গিয়ে ২ কিলো ওজনের রুপোর মুকুট উপহার পেলেন অনুব্রত মণ্ডল।সেই উদ্বোধনী মঞ্চ থেকেই তাঁর হুঙ্কার। এদিন ফের প্রকাশ্যে নাম না করে বিজেপি কর্মীদের উদ্দেশে হুমকি দিতে শোনা যায় অনুব্রত মণ্ডলকে। নাম না করে বিজেপি কর্মীদের ‘ঠেঙিয়ে পগারপার’ করার নিদান দেন দলীয় কর্মীদের। অনুব্রত মন্ডল বলেন, “গ্রামের একটি ভাষা আছে। ঠেঙিয়ে পগারপার কর। আর আমিও আপনাদের বলছি, তাদের ঠেঙিয়ে পগারপার করে দিন।”

এদিন,নাম না করে শুভেন্দু অধিকারীর উদ্দেশ্যেও তোপ দাগেন কেষ্ট। তিনি বলেন, “নির্বাচন আসছে।অনেক হনু এগাছ থেকে অন্য গাছে লাফ দিচ্ছে।”

প্রসঙ্গত, আজ থেকে বীরভূম নানুরের বাসাপাড়ায় শুরু হয়েছে মিলন মেলা। প্রত্যেক বছর এই মেলা অনুষ্ঠিত হয়। আজ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত চলবে এই মেলা। স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব এই মেলাটির আয়োজন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অনুব্রতকে মেলা কমিটির তরফে একটি রুপোর মুকুট উপহার দেওয়া হয়েছে। সেটি জেলা সভাপতির মাথায় পরিয়ে দেন পঞ্চায়েত কর্মাধ্যক্ষ করিম খান। পরে অবশ্য,করিমের বক্তব্য থেকে জানা যায়,রুপোর ওই মুকুটের ওজন ২ কেজি।মুকুট পাওয়ার পর অনুব্রত মণ্ডল বলেন, “এখানকার সাথে আমার একটা আলাদা টান আছে। ওরা আমাকে খুব ভালোবাসে। সবাই আমাকে শ্রদ্ধা করে, ভালোবাসে”।