ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচেই একেবারে চেনা ছন্দে বাবর আজম (Babar Azam)। নিজের মেজাজেই দুরন্ত সেঞ্চুরি হাঁকালেন। সেই সঙ্গে অধিনায়ক হিসেবে ভাঙলেন বিরাট কোহলির রেকর্ড। করলেন নয়া নজির।

দীর্ঘদিন তাঁর ব্যাটে রান নেই। জাতীয় দলের জার্সির সঙ্গে সঙ্গে আইপিএলে আরসিবির জার্সি গায়েও ব্যর্থ তিনি। একসময় তাঁকে রান মেশিন বলা হলেও, গত তিন বছর তাঁর ব্যাটে কোনও শতরান আসেনি। তিনি বিরাট কোহলি। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বিশ্রামে রয়েছেন তিনি।

বুধবার মুলতানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে রান তাড়া করার সময়ে ১০৭ বলে ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বাবর (Babar Azam) । যা দলের জয়ের ভিত গড়ে দেয়। পাশাপাশি অধিনায়ক হিসেবেও হাজার রান পূর্ণ করেন তিনি। এ দিন হাজার রান করতে তাঁর প্রয়োজন ছিল ৯৮ রান। ৯৬ থেকে চার মেরে সেঞ্চুরির পাশাপাশি হাজারের মাইলস্টোনও স্পর্শ করেন বাবর আজম (Babar Azam)।

প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ শেই হোপের ব্যাটে ভর করে ৩০৫ রান তোলে। ১২৭ রানের অনবদ্য ইনিংস খেলেন হোপ। ৭০ রান করেন ব্রুকস। হ্যারিস রউফ পাকিস্তানের হয়ে চারটি উইকেট পান। জবাবে ব্যাট করতে নেমে ফখর জামানকে দ্রুত হারালেও ইমাম উল হক ও বাবর আজম দ্বিতীয় উইকেটে ১০৩ রানের পার্টনারশিপ গড়েন। ৬৫ রান করে ফিরে যান ইমাম উল হক। ঝকঝকে ১০৩ রান করেন বাবর আজম (Babar Azam) । তবে শেষদিকে খুশদিল শাহ ২৩ বলে ধ্রুপদী ৪১ রানের ইনিংস খেলে দলকে জেতান।

আরও পড়ুন:CBI: বালির পরিবেশবিদ তপন দত্ত খুনের তদন্তে সিবিআই