আসন্ন টি–২০ বিশ্বকাপের জন্য ৯ টি কেন্দ্র ঠিক করে ফেলল ভারতীয় ক্রিকেট বোর্ড। ওই ৯ টি কেন্দ্রেই হবে বিশ্বকাপের সমস্ত ম্যাচ, যার মধ্যে রয়েছে কলকাতাও। পাশাপাশি বোর্ড জানিয়েছে, পাকিস্তান–সহ কোনও দেশের জন্যেই ভিসা নিয়ে সমস্যা হবে না। বোর্ডের তরফে খবর, কলকাতা ছাড়াও টি–২০ বিশ্বকাপের ৯ টি কেন্দ্র হল মুম্বই, দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আমেদাবাদ এবং লখনউ। এর মধ্যে আমেদাবাদ, লখনউ, চেন্নাই এবং হায়দরাবাদ নতুন করে অন্তর্ভুক্ত হয়েছে। ২০১৬–র টি–২০ বিশ্বকাপে এই চারটি কেন্দ্রে খেলা হয়নি। গতবারের থেকে বাদ গিয়েছে মোহালি এবং নাগপুর। একাধিক সূত্রের খবর অনুযায়ী, আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই নাকি ফাইনাল হবে।
বোর্ডের এক কর্তা সংবাদসংস্থাকে বলেছেন, ‘‌প্রতিটি কেন্দ্রকেই এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে এবং প্রস্তুতি শুরু করে দিতে বলা হয়েছে। কোভিড–১৯ পরিস্থিতি মাথায় রাখা হচ্ছে এবং শেষদিকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অক্টোবর–নভেম্বরে পরিস্থিতি কেমন থাকবে এখনই বলা মুশকিল। কিন্তু প্রস্তুতি শুরু করতেই হবে।’‌
এদিকে ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার ভাবনা চলছে। যদি তা হয়, তাহলে ভারতের যোগ দিতে সমস্যা নেই বলে জানিয়েছেন ওই কর্তা। উঠে এসেছে ঘরোয়া ক্রিকেটের প্রসঙ্গও। বোর্ডের ভাবনা রয়েছে সেপ্টেম্বর থেকে ঘরোয়া মরসুম চালু করার। কিন্তু সেটাও চূড়ান্ত হবে ভবিষ্যতে করোনার প্রকোপ কেমন থাকে তা দেখে।