চুল যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লারে গিয়ে নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এবার চুলের যাবতীয় সমস্যা সমাধানে তেল লাগান। নিয়মিত তেল ম্যাসাজ সমস্যা থেকে মুক্তি দেবে দ্রুত। চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ও চুলে যত্নে ব্যবহার করুন ফিস অয়েল (Fish Oil)।

খুশকি, অকাল পক্কতা, চুল পড়ার সমস্যা লেগে থাকে বছর ভর। এই সমস্যায় নাজেহাল অবস্থা হয় সকলের। চুলে চিরুনি দিলে কিংবা চুল পরিষ্কার করতে গিয়ে অনেকেই মন ভারাক্রান্ত হয়ে যায়। তেমনই নিষ্প্রাণ চুল সব সময় দুঃখের কারণ হয়। এই চুল যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লারে গিয়ে নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এবার চুলের যাবতীয় সমস্যা সমাধানে তেল লাগান। নিয়মিত তেল ম্যাসাজ সমস্যা থেকে মুক্তি দেবে দ্রুত। চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ও চুলে যত্নে ব্যবহার করুন Fish Oil, রইল পাঁচ উপকারের হদিশ। দেখে নিন কী কী উপকার মিলবে।

চুলের বৃদ্ধির ক্ষেত্রে বেশ উপকারী ফিস অয়েল। এটি প্রোটিন, ফ্যাটি অ্যাসিড, ভিটাংমিন ও ওমেগা ৩ পরিপূর্ণ। এই সকল উপাদান চুল পুষ্টি জোগায়। এতে চুলের বৃদ্ধি ঘটে। এতে থাকা প্রোটিন চুলের ফাইবার ও শিকড়কে মজবুত করতে ও চুল ভাঙা বন্ধ করতে সাহায্য করে।

তেমনই মাথার ত্বকে রক্ত সঞ্চালন উন্নত হয় মাছের তেলের গুণে। এই তেলে থাকে ওমেগা ৩ ফ্যাট। যা রক্ত সঞ্চালনকে উন্নত করে। ভালো রক্ত সঞ্চালন চুলের পলিকলগুলো প্রসারিত করে। ও চুলের কোষ উত্‍পাদনের সাহায্য করে।

তেমনই চুল পড়া বন্ধ করতে মাখতে পারেন ফিশ অয়েল। এটি মাথার ত্বক ও তুলে ফলিকলগুলোর প্রদাহ কমাতে সাহায্য করে। যা চুল পড়া বন্ধ করে ও চুলের ক্ষতি হতে দেয় না। তেমনই চুল পড়া ও অ্যালোপেসিয়ার অনেক কারণের মধ্যে একটি হল প্রদাহ।

চুলে ময়েশ্চার জোগায় মাছের তেল। এটি মাথার ত্বক, ফ্ল্যাকি স্ক্যাল্প, খুশকি ইত্যাদির মতো সমস্যা থেকে মুক্তি পেতে পারেন ফিস অয়েলে গুণে। যারা শুষ্ক চুলের সমস্যায় ভোগেন তারা নিয়মিত ব্যবহার করুন এই তেল।

তেমনই চুল সুন্দর করতে ব্যবহার করতে পারেন ফ্যাটি অ্যাসিড। এতে থাকে ওমেগা ৩। যা চুলে পুষ্টি জোগায়। চুলে চকচকে ভাব দেখা যায় এর গুণে। তেমনই চুলের ঘনত্ব বৃদ্ধিতে এটি উপকারী। যারা নিয়মিত চুলের যত্ন ফিশ অয়েল ব্যবহার করেন তাদের চুল স্বাস্থযকর ও প্রাণবন্ত দেখায়। এটি চুল উজ্জ্বল করে। চুলের জন্য বেশ উপকারী এই তেল।

আরো পড়ুন:  Pimple: ত্বকে ব্রণ থেকে মুক্তি পেতে কিছু ঘরোয়া উপায় জেনে নিন