নিউজপোল ডেস্কঃ কেক খেতে কে না ভালোবাসে। প্রায় সবারই প্রিয়। চায়ের সঙ্গে কেক হলে জমে যায় চায়ের আড্ডা। এবার দারচিনি ও আমন্ড টি কেক বানান। এবার রইল টি কেক তৈরির রেসিপি…

দারচিনি ও আমন্ড টি কেক বানানোর উপকরণঃ

মধু (৪৬৫ গ্রাম), দুধ (২২৫ গ্রাম), ময়দা (৩৭৫ গ্রাম), বেকিং সোডা (১০ গ্রাম), বেকিং পাউডার (৯ গ্রাম), আমন্ড পাউডার (৩৮ গ্রাম), আমন্ড (৪০ গ্রাম), নুন (৩ গ্রাম), ডিম (২টি), মশলার গুঁড়ো (১৩ গ্রাম), দারচিনির গুঁড়ো (৪০ গ্রাম)

চায়ের আড্ডা জমুক দারচিনি ও আমন্ড টি কেকে

দারচিনি ও আমন্ড টি কেক বানানোর পদ্ধতিঃ

বড় একটি শুকনো পাত্রে ময়দা আর বেকিং পাউডার ও বেকিং সোডা চেলে মিশিয়ে নিন। মধু আর দুধটা মিশিয়ে নিন অন্য পাত্রে। খুব ভালো করে মিশে গেলে একটা একটা করে ডিম ভেঙে এই মিশ্রণে মেশান। প্রতিটি যোগ করার পর খুব ভালো করে নেড়ে দেবেন। হ্যান্ড ব্লেন্ডার দিয়ে ফেটাতে থাকুন, মিশ্রণটা ক্রমশ হালকা হয়ে ফুলে উঠবে। এই মিশ্রণে ধীরে ধীরে ময়দা যোগ করুন। প্রতিবার যোগ করার পর ভালো করে ময়দা ফোল্ড করে দেবেন। মিশ্রণে যেন কোনও দলা না থাকে সেটা দেখুন।

একেবারে মসৃণ হয়ে গেলে আমন্ড পাউডার, মশলার গুঁড়ো আর দারচিনি গুঁড়োটা ভালো করে মিশিয়ে নিন। বাদামটাও মেশান, মিশ্রণটা এই অবস্থায় রেখে দিন ১০ মিনিটের জন্য। ওভেন ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেডে গরম করে নিন ১৫ মিনিটের জন্য। বেকিং ট্রে রেডি করুন বাটার পেপার আর মাখন লাগিয়ে। এর মধ্যে ব্যাটার ঢেলে দিন। ২৫-৩০  মিনিটের মধ্যে কেক তৈরি।