নিউজপোল ডেস্কঃ বাংলার বিধানসভা নির্বাচনে বামেদের সঙ্গে জোট বেঁধে লড়বে কংগ্রেস৷ বৃহস্পতিবার এই সিদ্ধান্তে সিলমোহর দিল কংগ্রেস হাইকম্যান্ড৷ এমনটাই টুইটারে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

এদিন অধীর জানান, বাম–কংগ্রেস জোটে বাংলার বিধানসভা নির্বাচনে যাওয়ার প্রস্তাবে সিলমোহর দিয়েছে কংগ্রেস হাইকমান্ড।

এই ঘোষণার পর থেকেই স্ট্র‌্যাটেজি সাজাতে শুরু করেছে বামেরা। আসলে অক্টোবর মাসে সিপিআইএমের তরফে, কংগ্রেসের সঙ্গে জোটে যাওয়ার বিষয়ে সিলমোহর দেওয়া হয়েছিল। সেই সিলমোহর দিয়েছিল সিপিআইএমের কেন্দ্রীয় কমিটি। এবার তা সম্পূর্ণ হল কংগ্রেস হাইকমান্ডের সিলমোহরে। অধীর আরও বলেন, ‘তৃণমূল কংগ্রেসের শাসনের বিরুদ্ধে এবারও বামেদের সঙ্গে জোট করে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।’

প্রসঙ্গত,২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেও দুই দলের রাজ্য নেতারা জোট গঠনের চেষ্টা করেছিলেন৷ শেষে অবশ্য বাম-কংগ্রেসের মধ্যে আসন সমঝোতা হয়েছিল৷ সূত্রের খবর, খুব শিগগিরই আসন রফা নিয়ে দু’ পক্ষের মধ্যে আলোচনা হবে।

আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল এবং বিজেপি-কে রাজ্যের মূল শক্তি হিসেবে ধরা হচ্ছে৷ এদিকে রাজ্যে ক্রমশ শক্তি হারাতে শুরু করেছে বাম-কংগ্রেস৷ তাই এই পরিস্থিতিতে দুই প্রবল প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াইয়ের জন্য জোট বাধা ছাড়া দুই দলের আর কোনও উপায় নেই বলেই মনে করছে তারা। তাই বাম- কংগ্রেসের এই মহাজোটের সিদ্ধান্ত।