3d antikörper gegen virus
3d antikörper gegen virus

করণা দ্বিতীয় ঢেউ যখন কার্যত হিমশিম করে রেখেছে গোটা দেশকে ,ঠিক তখনই তৃতীয় ঢেউ আসার আগে সরকারকে এখনই প্রস্তুত থাকতে হবে। সরকারকে প্রস্তুত থাকার জন্য বিরোধীদের চিঠি লিখতে বললেন বিশিষ্টজনেরা ।এই মুহূর্তে চিঠি লিখলেন বিশিষ্ট অর্থনীতিবিদ কৌশিক বসু, ইতিহাসবিদ ইরফান হাবিব সহ 165 জন বিশিষ্ট জনেরা ।

চিঠিতে স্পষ্ট জানিয়েছে বিরোধী দল গুলো যেন এখনই তাদের প্রভাব খাটিয়ে রাজ্য এবং কেন্দ্র সরকারের সাথে প্রস্তুত থাকার জন্য আগাম সতর্ক করে তার জন্য তারা। এই চিঠি লেখেন এ বিষয়ে চিকিৎসক মহলের ধারণা তৃতীয় ঢেউয়ে কার্যত বিপাকে পড়তে পারে দেশ, আর এই তৃতীয়ত এর সবথেকে বেশি প্রভাব পড়বে বাচ্চাদের উপর, অন্যদের তুলনায় 25 শতাংশ বেশি প্রভাব পড়বে বলে মনে করছেন তারা ।

তাই এখন থেকে যদি প্রস্তুত না থাকা যায় দেশে পতি মালিক থেকেও খারাপ পরিস্থিতি তৈরি হতে পারে। এর তৃতীয় ঢেউ এস বি আই এর সূত্র মারফত খবর তৃতীয় ঢেউ কার্যত সবথেকে বেশি দিন শব্দ করে দেবে দেশের জন্য জীবন কে নুন‍্যতম 98 দিন ধরে বিস্তার করবে তার রুপ তাই অবিলম্বে সতর্ক থেকে সবাইকে ভ্যাক্সিনেশন করিয়ে নেত্তয়া একমাএ রাস্তা ।

তার অপরদিকে এই বিষয়ে অর্থনৈতিক বিদ্ দের মতামত ভ্যাকসিন এর পাশাপাশি দেশের আর্থিক অবস্থার কথা ভেবে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রাখতেও সরকারকে হবে যেভাবে করোনার প্রকোপে দেশের অর্থনৈতিক গ্রাফ নিচের দিকে নেমেছে তাতে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন দেশের পরিযায়ী শ্রমিকরা কাজ হারিয়ে বাড়িতেই অসহায় হয়ে পড়ে আছেন। লকডাউন এর জন্য তারা ভিনদেশে কাজেও যেতে পারছেনা তাই এখন রাজনৈতিক রং দেখলে হবে না বিরোধীদলকে সরকারকে চাপ সৃষ্টি করে অবিলম্বে এখন থেকেই সমস্ত রকম পরিকল্পনা গ্রহণ করতে হবে আর এই ভূমিকা পালন করতে পারে একমাত্র বিরোধীরাই।