নিউজপোল ডেস্ক: ম্যানচেস্টারে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টেস্ট ম্যাচ চলছে। চলতি সিরিজের শেষ টেস্ট ম্যাচের পঞ্চম দিনে ইংল্যান্ডের পেস বোলার স্টুয়ার্ট ব্রড ৫০০ টেস্ট উইকেটের মালিক হয়ে গেলেন, ক্রেইগ ব্রাথওয়েটকে এলবিডবলুর ফাঁদে ফেলে।

৩৪ বছর বয়সী এই ইংলিশ পেসার চতুর্থ দিনেই এই মাইলফলক ছুঁয়ে ফেলতে পারতেন। কিন্তু চতুর্থ দিন বৃষ্টির জন্য ম্যাচে একটিও বল গড়ায় নি, ভেস্তে যায় শেষ টেস্টের চতুর্থ দিন।

তৃতীয় দিন ৩ ওভার হাত ঘুরিয়ে ৮ রান খরচ করে ২ উইকেট ঝুলিতে ভরে ফেলেন স্টুয়ার্ট ব্রড। পঞ্চম দিন বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ব্রডকে। ক্যারিবিয়ানদের দ্বিতীয় ইনিংসে ১৩.৩ ওভারে ওপেনার ব্রাথওয়েটকে ১৯ রানে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন স্টুয়ার্ট ব্রড।

৫০০ উইকেটের মাইলফলকে সপ্তম স্থানে স্টুয়ার্ট ব্রড থাকলেও পেসার হিসেবে তৃতীয় স্থানে ব্রড। এই তালিকায় রয়েছেন ক্যারিবিয়ান কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ এবং ইংল্যান্ডেরই জেমস অয়্যান্ডারসন। ইংল্যান্ডের দ্বিতীয় বোলার হিসেবে ৫০০ টেস্ট উইকেটের ক্লাবে এবার নাম লিখিয়ে নিলেন স্টুয়ার্ট ব্রড। এরই সঙ্গে স্টুয়ার্ট ব্রড আরোও এক রেকর্ড গড়েছেন। প্রথম বোলার হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের উইকেট দখলে ফিফটি করেন ব্রড। চলতি ম্যাচ সহ ১১ ম্যাচে ব্রডের সংগ্রহে ৫২ উইকেট।

১১ ম্যাচে ৪৯ টি উইকেট নিয়ে তালিকায় দুই নম্বরে প্যাট কামিন্স। ১১ ম্যাচে ৪৭ উইকেট নিয়ে নাথান লায়ন তিনে রয়েছেন। প্রথম টেস্টে দলে সুযোগ পাননি ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। এখন শেষ দুই টেস্টে ১৫ উইকেট নিয়ে সিরিজের সর্বচ্চো উইকেট শিকারি ব্রড। এই টেস্ট সিরিজ এখন ১-১ রয়েছে দু দলের মধ্যে।