নিউজপোল ডেস্ক: রাতারাতি হিরো। পথচারীরা প্রাণে বাঁচালেন দু’বছরের শিশুকে। তিনতলা থেকে পড়ে গিয়েছিল শিশুটি। ক্যাচ লুফে বাঁচালেন তাঁরা। সর্বভারতীয় সংবাদসংস্থার তরফে শিশুটির কোনও ক্ষতি হয়নি বলেই জানানো হয়েছে। দমন ও দিউর ঘটনা। ২ ডিসেম্বর ঘটনাটি ঘটেছে।

স্থানীয় বাসিন্দাদের নজরে পড়ে ঘটনাটি। দোতলার জানলার একটি রড ধরে ঝুলছিল বছর দুয়েকের একটি শিশু। কান্নার আওয়াজ পেয়ে তড়িঘড়ি সেই বিল্ডিংয়ের নীচে হাজির হন পথচারীরা। যেকোনও  মুহূর্তে শিশুটি পড়ে যেতে পারে, এই আশঙ্কায় দোতলায় না উঠে উপস্থিত বাসিন্দারা গোল করে নীচে দাঁড়ান। সর্বভারতীয় সংবাদমাধ্যম এএনআই এই ঘটনার একটি ভিডিও প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, কয়েক সেকেন্ডের মধ্যেই শিশুটিকে ওপর থেকে পড়তে দেখা যায়। তৎক্ষণাৎ ক্যাচ লুফে নেন উপস্থিত একদল ব্যক্তি। সংবাদসূত্রে জানা গেছে, বাড়ির তিনতলায় খেলছিল শিশুটি। সেখান থেকেই অসাবধানতায় পড়ে যায় সে। ভাগ্যক্রমে দোতলার একটি জানলার রড ধরে ফেলে। তারপর পথচারীদের প্রচেষ্টায় প্রাণে বাঁচে শিশুটি। সংবাদসংস্থা এএনআই ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গেই নেটদুনিয়ায় চর্চা শুরু হয় ভিডিওটি নিয়ে। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ভিডিওটি। উপস্থিত ব্যক্তিদের সক্রিয়তাকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনরা।

এরকম আর একটি ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের টিকামগড়ে। ৩৫ ফুট উঁচু দোতলার ব্যালকনি থেকে খেলতে গিয়ে পড়ে যায় একটি তিন বছরের শিশু। সেই সময় ওই বাড়ির পাশ থেকেই যাচ্ছিল একটি রিক্সা। ভাগ্যক্রমে রিক্সার সিটে পড়ে শিশুটি। প্রাণে বাঁচে সে।