নিউজপোল ডেস্কঃ চকলেট আজকাল বেশির ভাগ লোকের পছন্দের খাবার। বিশেষত ডার্ক চকলেটের ক্রেজ তো নতুন প্রজন্মের মধ্যে অনেকটা বেশিই। তাই আজকের রেসিপিটি সেই ডার্ক চকলেটের মুজ। যা সত্যিই খুব সুস্বাদু আর দেখতে সুন্দর। তাই দেরি না আজই পরিবারের সকলের মিষ্টি মুখ করতে বানাতেই পারেন ডার্ক চকলেট মুজ।

বানাতে কি কি লাগেঃ

ডার্ক চকলেট ৮৫ গ্রাম, ফ্রেশ ক্রিম ৭০ গ্রাম, দুই টেবিল চামচ স্বাভাবিক জলে মাখিয়ে নেওয়া জেলাটিন দুই চা–চামচ, হুইপড ক্রিম ৯০ গ্রাম।

বানাবেন কি ভাবেঃ

প্রথমে ডার্ক চকলেট ডাবল বয়লার মেথডে সম্পূর্ণ গলিয়ে নিতে হবে। একটু ঠান্ডা হয়ে এলে এতে ফ্রেশ ক্রিম মিশিয়ে বিট করে নিতে হবে। এবার হুইপড ক্রিম ভালোমতো বিট করে নিয়ে আলতোভাবে ফোল্ড করে ওপরের মিশ্রণে মিশিয়ে নিতে হবে।জলে ভেজানো জেলাটিন ৫ সেকেন্ড মাইক্রোওয়েভে গরম করে নিয়ে হালকা ঠান্ডা করে নিতে হবে। ঠান্ডা হলেই এটিও মিশ্রণটিতে মিশিয়ে নিতে হবে। এর মধ্যে চকলেট কেকটি ঠান্ডা হয়ে গেলে তার ওপর পাইপিং ব্যাগে ডার্ক চকলেট মুজ ভরে সুন্দরভাবে লেয়ার করে দিতে হবে।

এবার বটমলেস কেক মোল্ডে সেট করে নেওয়া এই ২ ধরনের লেয়ারটি ২৫ মিনিট সেট হতে দিতে হবে নরমাল ফ্রিজের চেম্বারে। এরপর ফ্রিজ থেকে বের করে পরিবেশন করুন।