এবারের বর্ষায় রাজধানীতে রেকর্ড ভাঙ্গা বৃষ্টি হয়। সেই বৃষ্টিতে জল থৈ থৈ এয়ারপোর্টে।

দিল্লির(Delhi) ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর জলে ডুবে যাওয়ার চিত্র কলকাতার ঠনঠনিয়াকেও হার মানাবে। এয়ারপোর্টের টার্মিনালের ভিতরেও নাকি গোড়ালি উঁচু জল।

যথারীতি সোশ্যাল-মিডিয়ায় ভাইরাল জলমগ্ন এয়ারপোর্টের ছবি ও ভিডিও। প্রত্যেকের দাবি পুকুর না এয়ারপোর্ট! আবার কেউ বিদ্রুপ করে বলছেন,”এয়ারপোর্ট বোধয় ফেরি ব্যবস্থায় পরিণত হয়েছে”।

অন্যদিকে খারাপ আবহাওয়ার হওয়ার দরুন ব্যাহত বিমান পরিষেবা। রানওয়েতে জল জমে থাকায় অসুবিধা হচ্ছে।

খারাপ আবহাওয়ার জন্য বহু ডোমেস্টিক এয়ারলাইন্স অ্যাডভাইজারি জারি করেছে।ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে যাত্রীদের ভোগান্তি।

জলের মধ্যে লাগেজ নিয়ে প্যান্ট গুটিয়ে অপেক্ষা করছেন যাত্রীরা। প্যান্ট গুটিয়েই এদিক থেকে ওদিক যাতায়াত করছেন যাত্রীরা। যেখানেই যেতে হচ্ছে জল পেরিয়েই যেতে হচ্ছে।

বিমানবন্দরের এইরূপ অবস্থার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। বন্দর থেকে জানানো হয় সাফাই কর্মীরা দ্রুতই জমা জল সাফ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আবার মৌসম ভবন জানিয়ে দিয়েছে, দিল্লিতেও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।রাজধানীতে কমলার সর্তকতা জারি করা হয়েছে ইতিমধ্যেই।

বিকেলের মধ্যেই ভারী বৃষ্টিপাত শুরু হওয়ার কথা দিল্লি(Delhi) এবং দিল্লি NCR এ। রবিবারেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ওই একই শহরে।

সেই কারণে রবিবারের জন্য হলুদ সর্তকতা জারি করা হয়েছে।শুক্রবার বিকেল থেকেই রাজধানী এবং সংলগ্ন এলাকায় ভারী বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে।