নিউজপোল ডেস্কঃ ১৫ অগাস্ট অর্থাৎ ভারতের স্বাধীনতা দিবসের দিন ক্রিকেট প্রেমীদের মাথায় যেন আকাশ ভেঙে পড়ল। দীর্ঘ জল্পনার অবসানের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েই দেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক তথা উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি। 

জানা গিয়েছে, ৬ বছর আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মাহি। সেদিন কী করেছিলেন ধোনি, কীভাবে রাত কাটিয়েছিলেন, তা জানালেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন। টেস্ট থেকে অবসর ২০১৪ সালে মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে গিয়েছেল।

২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছিল মেন ইন ব্লু। এই ব্যর্থ সিরিজের পরেই টেস্ট ক্রিকেট থেকে আচমকা অবসর ঘোষণা করেছিলেন ধোনি। জাতীয় দলের অধিনায়কত্বের ব্যাটন তিনি বিরাট কোহলির হাতে তুলে দিয়েছিলেন।

একই জার্সি পরে রাত কাটিয়েছিলেন ধোনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট সিরিজ হারার পর মহেন্দ্র সিং ধোনির অবসর ঘোষণার মুহূর্ত স্মরণ করেছেন সেই দলের সদস্য তথা দেশের অন্যতম সেরা স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন। জানিয়েছেন, সেদিন তিনি ধোনিকে খুব কাছ থেকে দেখেছিলেন। আবেগতাড়িত এমএস, সেদিন ভারতের টেস্ট জার্সি গায়ে চাপিয়েই রাত কাটিয়েছিলেন বলে জানিয়েছন অশ্বিন।

কেঁদে ফেলেছিলেন ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার দিন এমএস ধোনির চোখে একটু হলেও জল দেখেছিলেন রবিচন্দ্রণ অশ্বিন। শুধু তিনি নন, ক্যাপ্টেন কুলের কেঁদে ফেলার সেই মুহূর্তের সাক্ষী সুরেশ রায়না এবং ইশান্ত শর্মাও বলে জানিয়েছেন ভারতীয় স্পিনার।