মাখন এবং পপকর্নের সুবিধা রয়েছে
সন্ধ্যা স্ন্যাকিংয়ের কথা এলে আমরা প্রায়শই মাখন বা পপকর্নে লিপ্ত হই। তবে উদ্বেগের প্রশ্নটি হ’ল কোনটি স্বাস্থ্যকর এবং কী পরিমাণ খাওয়া যায়। আসুন আমরা আপনাদের বলি কী মাখন পপকর্নের চেয়ে স্বাস্থ্যকর বিকল্প করে।

মাখন কি কি উপকার করে


গবেষণা অনুসারে, মাখন পুষ্টির সমৃদ্ধ উত্স এবং এতে প্রচুর পরিমাণে শর্করা রয়েছে। এটি ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, আয়রন এবং ফসফরাস জাতীয় কয়েকটি মাইক্রোনিউট্রিয়েন্ট সমৃদ্ধ। প্রচুর পরিমাণে আঁশযুক্ত, মাখন হালকা এবং রোজা রাখার পরেও খাওয়ার উপযুক্ত নাস্তা তৈরি করে। এটি এল-আইসোস্পার্টিল মেথাইলট্রান্সফেরাজে সমৃদ্ধ, এটি বার্ধক্যজনিত বিলম্ব এবং সূক্ষ্ম লাইনগুলিকে সহায়তা করে এবং ক্ষতিগ্রস্থ ত্বকের কোষগুলিও মেরামত করতে সহায়তা করে।

পপকর্ন এবং মাখনার পুষ্টিগুণ


সমীক্ষার নাম অনুসারে গবেষণার নাম অনুসারে, পপকর্নের একটি পরিবেশনে 194 ক্যালোরি, 6 গ্রাম প্রোটিন এবং 7 গ্রাম ফাইবার থাকে। মাখন পরিবেশন করা অবস্থায় 180 ক্যালরি, 9.7 গ্রাম প্রোটিন এবং 7 গ্রাম ফাইবার বহন করে।

পপকর্ন বনাম মাখনা


দেখা গেছে যে পপকর্নে উচ্চ মাত্রার সোডিয়াম থাকে যা রক্তচাপ এমনকি কোলেস্টেরলের মাত্রা বাড়িয়ে দিতে পারে। যেখানে মাখন প্রোটিন এবং ডায়েটারি ফাইবারের একটি ভাল উত্স, এবং স্যাচুরেটেড ফ্যাটও কম। মাখনও ক্যালসিয়াম সমৃদ্ধ যা দাঁত এবং হাড়কে শক্তিশালী করতে সহায়ক।

বিশেষজ্ঞের গ্রহণ


পুষ্টি মাখিজা পুষ্টির বিশেষজ্ঞের একটি পোস্ট অনুসারে, পপকর্নের তুলনায় শিয়াল বাদামের (মাখন) fat 67 শতাংশ কম চর্বি, ২০ শতাংশ কম ক্যালোরি, ৫০ শতাংশ বেশি ক্যালোরি রয়েছে।