গ্রিন টি কি আপনার ডায়েটের প্রধান উপাদান তবে এর তিক্ত এবং নরম স্বাদের কারণে আপনি এটি পান করা অবজ্ঞা করেন? স্বাস্থ্যকর খাবার স্বাদযুক্ত না হওয়া উচিত, তাই আপনার গ্রিন টিকে আরও স্বাদযুক্ত করার কয়েকটি উপায় এখানে রয়েছে। গ্রিন টি জনপ্রিয় ওজন হ্রাস চা হিসাবে জনপ্রিয় হিসাবে বিবেচিত যা কিলো চালিয়ে যাওয়ার ক্ষেত্রে আপনাকে সহায়তা করতে পারে। এটি একটি শূন্য-ক্যালোরিযুক্ত পানীয় এবং এক কাপ গ্রিন টি আপনার দিনকে দেহের পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট দিতে পারে। আপনি যদি নিজের ডিটক্স পানীয়ের স্বাদগুলি সঞ্চার করতে চান তবে এটি করার কয়েকটি সহজ উপায়।

মেশানোর সঠিক উপায়

গ্রিন টি মিথ্যা থেকে সঠিক ধরণের স্বাদ আহরণ করা আপনি কীভাবে এটি তৈরি করেন। প্রায়শই, জল সিদ্ধ করার সময় সরাসরি তা যুক্ত করে চা তৈরি করা বা গরম পানিতে একটি চা ব্যাগ ভিজিয়ে রাখা তার স্বাদ নষ্ট করতে পারে।

শুরুতে, একটি প্যানে এক কাপ জল ঢেলে মাঝারি শিখায় রেখে দিন। ফুটে উঠলে শিখাটি বন্ধ করে দিন। এক কাপে সিদ্ধ জল যোগ করুন এবং একটি জাল / স্ট্রেনারে 1 চা চামচ গ্রিন টি পাতাগুলি যোগ করুন এবং কাপটিতে রাখুন। নিশ্চিত করুন যে স্ট্রেনারের নীচের অংশটি পুরোপুরি পানিতে ডুবে আছে এবং পাতা জলে ভিজছে। এটি মাত্র 2 মিনিটের জন্য বিশ্রাম দিন এবং স্ট্রেনারটি সরিয়ে দিন। এক চামচ দিয়ে হালকা করে মেশান এবং গ্রিন টি পরিবেশন করার জন্য প্রস্তুত।
পানি ফুটন্ত অবস্থায় আপনি কখনই প্যানে গ্রিন টি যুক্ত করবেন না তা নিশ্চিত করুন। ডাবল স্বাদগুলি বের করতে সিদ্ধ হয়ে যাওয়ার পরে সবসময় গ্রিন টি পানিতে যুক্ত করা হয়।

অন ​​যোগ করুন

গ্রিন টি এলে লেবু ও মধু হ’ল পছন্দসই অ্যাড। লেবু চাটিতে একটি দুর্দান্ত সিট্রাস স্পর্শ দেয় এবং এটিকে একটি নতুন স্বাদ দেয়। অন্যদিকে, মধু সবুজ চা পাতার ঘাসযুক্ত টোনগুলির সাথে সঠিক ধরণের মিষ্টি এবং মধু জেলের সুগন্ধ দেয়। আপনার চা কিছুটা মশলাদার পছন্দ হলে আপনি কিছুটা সতেজ পোড়া আদা যোগ করতে পারেন। লেবু গ্রিন টি থেকে পুষ্টির আরও ভাল শোষণে সহায়তা করে।

ভেষজ চা

আপনি যদি ভেষজ চা পছন্দ করেন তবে আপনার কাপে কেবল 3-4 টি পুদিনা পাতা যুক্ত করুন। এটি আপনার গ্রিন টিতে একটি সুন্দর মিন্টে গন্ধ দেবে। পুদিনা কেবল স্বাদে যুক্ত করবে না তবে এটি আরও স্বাস্থ্যকর করে তুলবে।

আপনি যদি হালকা ব্রুয়ড চা চান, আপনার চা ব্যাগটি এক মিনিটের জন্য গরম পানিতে ডুব দিন। আপনি যদি আরও শক্তিশালী কনকোশন চান, আপনি চা ব্যাগটি 2 মিনিটের জন্য ভিজতে দিতে পারেন। 3 মিনিটেরও বেশি সময় ধরে গরম পানিতে গ্রিন টি পাতা ডুবানো স্বাদটি অবশ্যই তেতো করে তুলবে।

এটি মশলা

চা বানানোর সময় একটি দারুচিনি কাঠি, কয়েক টুকরো কাঁচা মরিচ এবং একটি তারকা অ্যানিস যোগ করা কেবল তার পুষ্টির মান বাড়িয়ে তুলবে না তবে এটির স্বাদও বাড়িয়ে তুলবে। আপনি যদি মধু এড়িয়ে চলেন তবে দারুচিনি স্মার্ট প্রতিস্থাপন হতে পারে।

নাস্তা দিয়ে এটি জুড়ুন

যদি একা চা পান করা আপনার কাছে বিরক্তিকর মনে হয়, তবে এটি একটি স্বাস্থ্যকর জলখাবারের সাথে জুড়ুন। গ্রিন টি দিয়ে তৈলাক্ত এবং গভীর ভাজা স্ন্যাকস এড়িয়ে চলুন, কারণ এটি এটি প্রথম স্থানে পান করার উদ্দেশ্যকে পরাস্ত করবে। আপনার গ্রিন টি সহ ভুনা মাখনা, বচসা, সয়া চিপস, বেকড গাজর চিপস, ওটস বিস্কুট বা এক মুঠি ভুনা ছানা রাখতে পারেন।