নিউজপোল ডেস্ক:‌ সমকামিতা অপরাধ নয়। আগেই ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। ৩৭৭ ধারাও তুলে নিয়েছে। এর পরেও দেশে সমকামিতাকে ভালভাবে গ্রহণ করা হয়নি। সমকামীরাও লাঞ্ছনার শিকার। এবার পরিবারের হাতেই নিগৃহীত সমকামী যুবক। বাঁচতে পুলিশি নিরাপত্তা চাইলেন। ঘটনা এই রাজ্যেরই।
বারাসতের এক সমকামী দম্পতিকে ক্রমাগত খুনের হুমকি দিচ্ছে তাঁদের পরিবার। বাধ্য হয়েই পুলিশের দ্বারস্থ হয়েছেন তাঁরা। সমকামী যুবকের কথায়, ‘‌যখন থেকে বাড়ির লোকজন জেনেছে, আমি সমকামী, তখন থেকে মারধর চলছে। জোর করে একটি মেয়ের সঙ্গে আমায় বিয়ে দেওয়ার চেষ্টা করে পরিবার’‌। যুবক জানান, এই কাজ করতে তিনি কিছুতেই রাজি হননি। তার পরই তাঁর বাবা খুনের হুমকি দেন। পরিবারের সকলে চরম অত্যাচারও করেন। তিনি আরও জানিয়েছেন, তাঁকে মনস্তত্ববিদের কাছেও নিয়ে যাওয়া হয়। মনস্তত্ববিদ জানিয়ে দেন, যুবক সমকামী। তার পরেও পরিবারের লোকজন বিশ্বাস করেননি।
এর পরেই যুবকের ওপর ভয়ঙ্কর অত্যাচার শুরু হয়। তাঁক সঙ্গীকে খুনের হুমকিও দেয় পরিবার। বাধ্য হয়েই পুলিশের দ্বারস্থ তাঁরা। যুবকের আশঙ্কা, তাঁর সঙ্গীর পরিবার এখানে থাকে না। তাই যে কোনও মুহূর্তে তাঁর ক্ষতি করতে পারে। পশ্চিমবঙ্গের অ্যাসোসিয়েশন অফ ট্রান্সজেন্ডার–এর সদস্য রঞ্জিতা সিনহা জানালেন, রূপান্তরকামী এবং সমকামীদের নিরাপত্তা এখনও প্রশ্নের মুখে। পশ্চিমবঙ্গের অবস্থা মোটেও ভাল নয়।