জামার মধ্যে একটা লোহার রড লুকিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়িতে ঢুকেছিল হাফিজুল মোল্লা। হাফিজুলকে রবিবার সকালেই গ্রেফতার করেছে পুলিশ।মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ইন্সপেক্টর শৈবাল বন্দ্যোপাধ্যায় কালীঘাট থানায় তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশের সেই অভিযোগ লিপি থেকেই এই মারাত্মক তথ্য জানা গিয়েছে।

তিনি জানিয়েছেন ‘রবিবার সকালে ওই যুবককে দেখা যায় কনফারেন্স হলের পিছনে লুকিয়ে থাকতে। সকাল সাড়ে ৮ টা নাগাদ তাঁকে দেখতে পান শৈবালবাবু। তিনি তখন রুটিন টহল দিচ্ছিলেন কনস্টেবল আফজল মণ্ডল ও প্রাজ্জ্বল বিশ্বাসকে সঙ্গে নিয়ে। এফআইআর-এ শৈবাল বাবু লিখেছেন ‘তাঁদের দেখে আগন্তুক পালানোর চেষ্টা করে, কিন্তু তাঁরা তাকে ধরে ফেলেন।’তার কাছে একটি লোহার রডও ছিল বলে জানানো হয়েছে। কাউকে আঘাতের উদ্দ্যশে নিজের সঙ্গে করে লোহার রড নিয়েগিয়েছিল হাফিজুল এমনটাই অনুমান।

৩ জুলাই রাত ১.২০ মিনিটে পাঁচিল টপকে মুখ্যমন্ত্রীর বাড়ি চত্বরে প্রবেশ করে ওই অভিযুক্ত। নিরাপত্তারক্ষীদের নজরে এলে তাঁকে ধরতে গেলে পালানোরও চেষ্টা করে সে। হাফিজুলকে রবিবার থেকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছেন পুলিশ ও রাজ্য গোয়েন্দারা। তবে জানা গিয়েছে, জেরায় অসঙ্গত জবাব দিয়েছে হাফিজুল। তাকে আরও জেরা করা হবে বলে সূত্রের খবর।

এর আগেও একবার নবান্নে ঢুকে পড়ে হাফিজুল। মন্দিরতলা থানার হাতে গ্রেফতারও হয় সে। কেন বারবার মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বেষ্টনি লঙ্ঘন করছে হাফিজুল তার কারণ জানতে মরিয়া পুলিস।

আরও পড়ুন:IND vs ENG : এজবাস্টন টেস্টে ভারতীয় দর্শকদের বর্ণবিদ্বেষী আক্রমণ