নিউজপোল ডেস্কঃ উপহারতো সব সময় লাগে সবার। দামি জিনিস উপহার দিতে সকলেই পারে। তবে, সব উপহার কি সকলের মনে দাগ কাটে? উপহার কী দিচ্ছেন তার জানার আগে গুরুত্ব পায় কীভাবে দিচ্ছেন। আর সে কারণেই বাজরে এসেছে নান রকম গিফট প্যাক, গিফট বক্স। প্রিয়জনকে উপহার দিতে আমরা সকলেই এমন গিফট বক্স কিনে থাকি। কিন্তু, এবার আর নয়। প্রিয়জনকে উপহার দিতে নিজেই প্যাকিং করুন। ঘরে বানান সুন্দর একটি গিফট বক্স। যা তাঁর মনে দাগ কাটে। রইল সহজ গিফট বক্স বানানোর টিপস।

যা যা লাগবে- (১) টিস্যু রোল/টেপ রোল, (২) কার্ড বোর্ড, (৩) আঠা-যেকোন ফেব্রিক গ্লু, (৪) ডেকোরেশন এর জন্য স্টিকার বা ফুল, (৫) ডিজাইন পেপার, (৬) কেঁচি

প্রথমে একটি টিস্যু রোল/টেপ রোল নিয়ে তার মাপে গোল করে কার্ড বোর্ড কেটে নিতে হবে। এরপর ডিজাইন পেপারে আঠা দিয়ে কার্ড বোর্ড বসিয়ে নিতে হবে। এরপর ডিজাইন পেপারটা টিস্যু রোল/টেপ রোল এর থেকে ১ ইঞ্চি বেশি রেখে গোল করে কেটে চারপাশে কেঁচি দিয়ে কেটে নিতে হবে যেন ডিজাইন পেপারটা লাগানো যায় কার্ড বোর্ডের চারপাশে। এরপর গাম দিয়ে বাড়তি কাটা চারপাশ কার্ড বোর্ডের সাথে লাগিয়ে নিতে হবে।

তারপর টিস্যু রোল/টেপ রোল এর চারপাশে আঠার সাহায্যে ডিজাইন পেপার লাগিয়ে গোল কার্ড বোর্ডটা লাগিয়ে নিতে হবে। একইভাবে টিস্যু রোল/টেপ রোল ছোট করে কেটে উপরের ঢাকনা বানিয়ে নিতে হবে। কালারফুল রিবন, লেইস, ফুল বা স্টিকার দিয়ে ডিজাইন করে পারেন।