অগাস্টা মাস্টার্স গলফের সঙ্গে কিংবদন্তি টাইগার উডসের অনেক সাফল্যের স্মৃতি জড়িয়ে রয়েছে। সেই মঞ্চে কোনও এশীয় প্রতিনিধির চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন এত দিনে সফল হল। হিদেকি মাতসুয়ামা ছিনিয়ে নিয়ে গেলেন ২০২১ অগাস্টা মাস্টার্স গলফের খেতাব।

এহিমের ২৯ বছরের প্রতিনিধি সেরার ট্রফি হাতে নিয়ে বলে উঠেছেন, “বুঝতেই পারছিলাম, খুব নাটকীয়তার মধ্যে দিয়েই লড়াইটা শেষ হতে চলেছে। ফলে আমার পক্ষে সেই সময় অন্য কিছুই চিন্তা করা সম্ভব ছিল না। শেষ শটের পরেও চুপ করে দাঁড়িয়েছিলাম। আমার ক্যাডি এসে যখন জড়়িয়ে ধরল, তখন ফিরল সংবিত। বুঝতে পারলাম, আমি অগাস্টা মাস্টার্সে চ্যাম্পিয়ন হয়েছি।”

করোনার নতুন সংক্রমণের কারণে তাঁর দেশে শেষ পর্যন্ত অলিম্পিক্স হবে কি না, তা নিয়ে এখনও চাপা প্রশ্ন এবং সংশয় রয়ে গিয়েছে। কিন্তু জাপানের প্রথম প্রতিনিধি হিসেবে তাঁর এই অবিশ্বাস্য সাফল্য পাল্টে দিয়েছে বিশ্ব গলফে ইউরোপীয়দের একতরফা আধিপত্যের ধারণাকে। ইতিহাস বলছে, ১৯৭৭ সালে এলপিজিএ চ্যাম্পিয়নশিপে চাকো হিগুচি এবং ২০১৯ সালে মহিলাদের ওপেন গলফে চ্যাম্পিয়ন হিনাকো শিবুনো ছাড়া জাপানের গলফ-মানচিত্রে সাফল্য খুঁজতে যাওয়া নির্বুদ্ধিতা। রবিবার যে ধারণা আরও একবার পাল্টে গেল হিদেকির অভাবনীয় সাফল্যে।