এ যেন কোনও রূপকথার গল্প! কথায় বলে, সত্যি ভালবাসার সামনে নাকি কোনওকিছুই বাধা হয়ে দাঁড়ায় না! কিন্তু অভাব তাঁদের ভালবাসার পরিণতি পেতে দেয়নি।

ফিলিপিন্সের ৫৫ বছরের রোমেল ব্যাস্কো এবং ৫০ বছরের রোজালিন ফেরার অবশেষে জীবনের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন। তাঁদের সম্পর্ক বহুদিনের। রোজালিন ছয় সন্তানের মা’ও। কিন্তু প্রতিদিন কী খাবেন সেই চিন্তা করতে করতে আর বিয়ের কথা আলাদা করে ভাবতে পারতেন না তাঁরা! যুগলকে দীর্ঘদিন ধরেই চোখে চোখে রাখতেন তাঁদের প্রতিবেশী রিচার্ড স্ট্র্যান্ড। তিনিই জানান, রাস্তার ধারে পড়ে থাকা প্লাস্টিকের বোতল, জঞ্জাল বেচে তাঁরা কোনও মতে দিন কাটান। পরে রিচার্ড তাঁর এক বন্ধুর সঙ্গে কথা বলেন এবং তাঁদের বিয়ে দেওয়ার ব্যবস্থা করেন।

বিয়ের জন্য একটি আলাদা ফান্ড তৈরি করেন তিনি। চার্চে গিয়ে বিয়ে হবে তাঁদের। রোজালিন জানান, ছোট থেকেই তাঁর সাদা গাউন পরে বিয়ে করার স্বপ্ন ছিল। কিন্তু অভাবের কারণে সেই স্বপ্নের কথা তিনি ভুলেই গিয়েছিলেন। এত বছর পর, স্বপ্ন যে সত্যি হবে, এটা তিনি ভাবতেও পারেননি। তাদের বন্ধু তাদের জন্য একটা প্রাক বৈবাহিক ফটোশুটের খরচা দিয়ে দেয়। সাথে বিয়ের আনুষাঙ্গিক খরচাও সে দিয়ে দেয়।