আজ বৃহস্পতিবার। শাস্ত্র মতে, বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা করলে ফল বহুগুণ বৃদ্ধি পায়। কথিত আছে যে এই দিনে বিষ্ণু সহস্রনাম পাঠ করলে ভগবান বিষ্ণুর বিশেষ কৃপা হয়। এই দিনে, বৃহস্পতি গ্রহকে শান্ত করার জন্য ব্যবস্থা নেওয়া হয়।

হলুদ বস্তু ব্যবহার করুন,
ভগবান বিষ্ণু গ্রহ গুরুর প্রতিনিধিত্ব করেন। ভগবান বিষ্ণুর আশীর্বাদ পেতে হলুদ জিনিস বেশি ব্যবহার করতে হবে যেমন কলা, বেসন লাড্ডু, হলুদ চাল ইত্যাদি।

ভগবান বৃহস্পতির উপবাস পালন করা শুভ বলে মনে করা হয়
এই দিনে. বৃহস্পতিবার ভক্তিভরে ভগবানের উপাসনা করলে পরিবারে সুখ ও শান্তির পরিবেশ তৈরি হয়। শাস্ত্র অনুসারে, যে বাড়িতে বৃহস্পতিবার উপবাসের আয়োজন করা হয় সেই বাড়িতে মহালক্ষ্মী(Laxmi) জির বাস করেন এবং সেই বাড়িতে আর্থিক সমস্যা তৈরি হয় না।

এইভাবে ভগবান বিষ্ণুর পূজা করুন
বৃহস্পতিবার পূজার সময় ভগবান বিষ্ণুকে হলুদ, ছোলার ডাল, হলুদ রঙের কাপড়, গুড়, নাভেদ ইত্যাদি নিবেদন করা হয়। এই দিনে বা যেভাবেই হোক পূজা করার সময় হলুদ রঙের বস্ত্র পরিধান করে বস্ত্র দান করলে বিষ্ণু প্রসন্ন হন। উপবাসের দিন সকালে ঘুম থেকে উঠে স্নান করে বাড়ির মন্দিরে গিয়ে ভগবানকে পরিষ্কার করে চাল ও হলুদ ফুল অর্পণ করুন।

একটি তামার পাত্রে জল নিয়ে তাতে কিছু হলুদ দিন এবং ভগবান বিষ্ণুকে বা কলা গাছের মূলে স্নান করুন। এবার সেই লোটায় গুড় ও ছোলার ডাল দিয়ে দিন।