নিউজপোল ডেস্কঃ ক্রমেই বেড়ে চলেছে করোনার আতঙ্ক। যেন লাগাম টআনা সম্ভব নয়। দিনে দিনে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা, পাশাপাশি বেড়ে চলছে মৃতের সংখ্যাও। ভারতে করোনা আক্রান্তের যেন কোনও লাগাম নেই। গত কয়েকদিনে গড়ে ৯০ হাজারের বেশি আক্রান্ত হচ্ছে। রবিবার আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি রবিবার মৃতের সংখ্যাও রেকর্ড পরিমাণ বেড়েছে বলে স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যাণে জানা গিয়েছে।

রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯২,৬০৫, মৃত্যু হয়েছে ১৩৩৩জন রোগীর। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৯৪,৬১২ জন। সুস্থতার হার এই মুহূর্তে ভারতে ৭৯.৬৭ শতাংশ।
ভারতে প্রতিদিন রেকর্ড পরিমাণ মানুষ করোনায় আক্রান্ত হলেও সুস্থের হারের পরিসংখ্যাণের দিক থেকে ভারত একদম প্রথমে আছে। আগে সুস্থের হারের দিক থেকে সবার ওপরে ছিল। কিন্তু বর্তমানে পরিসংখ্যাণের দিক থেকে ভারতে সুস্থের সংখ্যা অনেক বেশি।

তবে ভারতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব ভ্যাকসিনের পর। ভারতে জানুয়ারি মাসে করোনার ভ্যাকসিন পাওয়া যাবে। কিন্তু কোনও ভ্যাকসিন কতটা কার্যকর তা জানতে আরও কয়েকমাস অপেক্ষা করতে হবে। অন্য দিকে, রাশিয়ার তরফে জানানো হয়েছে, তারা মোট ১০ কোটি ডোজ ভ্যাকসিন নভেম্বরে ভারতে পাঠাবে।