নিউজপোল ডেস্কঃ জিতেন্দ্র তিওয়ারি আর ফিরে পেলেন না আসানসোল পুরনিগমের পুর প্রশাসক পদ। বরং শনিবার নতুন পুর প্রশাসক পদে এলেন অমরনাথ চট্টোপাধ্যায়।

শনিবার নতুন প্রশাসকের নাম ঘোষণা করে জারি হয়েছে বিজ্ঞপ্তি। দলত্যাগের পরও দলে ফিরে কার্যত ব্রাত্যই রয়ে গেলেন দাপুটে তৃণমূল নেতা জিতেন্দ্র তিওয়ারি। প্রসঙ্গত,১৬ ডিসেম্বর জিতেন্দ্র তিওয়ারি প্রশাসক পদ থেকে ইস্তফা দেওয়ার পর অনেক জল্পনা হয়। শেষমেশ আসানসোল পুরনিগমের বিদায়ী চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়কে প্রশাসক বোর্ডের চেয়ারম্যান করা হল। বিদায়ী ডেপুটি মেয়র তাবাসসুম আরাকেও এই কমিটিতে রাখা হয়েছে। একইসঙ্গে গৃহীত হয়েছে জিতেন্দ্র তিওয়ারির পদত্যাগ।

আগামী সোমবার থেকেই তিনি পুর প্রশাসক পদের দায়িত্ব গ্রহণ করবেন। অমরনাথ এই দায়িত্ব পাওয়ায় তাঁর ওয়ার্ডের অনুগামী, নেতা, কর্মীদের পাশাপাশি খুশি সাধারণ মানুষজনও। তাঁদের অনেকের মতে, দেরিতে হলেও এতদিনে এক যোগ্য ব্যক্তিকে পুরনিগমের শীর্ষ পদে বসানো হল। অর্থাৎ, জিতেন্দ্র তিওয়ারির যোগ্যতা নিয়ে সাধারণ বাসিন্দাদের একাংশের মধ্যেই প্রশ্নও উঠেছে।

এদিকে গত ১৬ ডিসেম্বর পুরপ্রশাসক পদ থেকে আচমকাই ইস্তফা দেন জিতেন্দ্র তিওয়ারি। একইসঙ্গে তিনি পশ্চিম বর্ধমানের তৃণমূল জেলা সভাপতি-সহ দলের সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি নেন। এই পরিস্থিতিতে তাঁর বিজেপিতে যোগদানের জল্পনা তুঙ্গে ওঠে। কিন্তু নাটকীয়ভাবে ঠিক দু’দিন পরেই আবার তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন জিতেন্দ্র তিওয়ারি। তবে আসানসোল পুরনিগমের পুরপ্রশাসক ও পশ্চিম বর্ধমানের জেলা সভাপতির পদে জিতেন্দ্র তিওয়ারিকে আর ফেরাল না তৃণমূল।বরং পুর প্রশাসক পদে এলেন অমরনাথ চট্টোপাধ্যায়।