নিউজপোল ডেস্কঃ করোনা নিয়ে উত্তাল বিশ্ব। আর এই পরিস্থিতিতে নিট এবং জয়েন্টের মত পরীক্ষা নেওয়ার পরিপন্থী নয় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই কেন্দ্রীয় সরকারকে এই বিষয়ে তাঁর মতামত জানিয়েছিলেন তিনি। কিন্তু তার পরেও ওই দুই পরীক্ষা আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। তাই আবারও কেন্দ্রকে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আর্জি জানালেন মুখ্যমন্ত্রী।

জয়েন্ট, নিট ২০২০ পরীক্ষা প্রসঙ্গে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে ট্যাগ করে মমতা বন্দ্যোপাধ্যায় একটি ট্যুইট করেন সোমবার। তাতে তিনি জানান, UGC-এর পরীক্ষা সংক্রান্ত গাইডলাইনে কলেজ, বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা নিয়ে যে নির্দেশিকা রয়েছে, তিনি তার বিরুদ্ধে সরব হয়েছিলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে বিগত বৈঠকে তিনি জানিয়েছিলেন এই পরিস্থিতিতে পরীক্ষা নিলে পড়ুয়াদের জীবন ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে।

বর্তমানে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জয়েন্ট ২০২০, নিট ২০২০ পরীক্ষা নেওয়া নিয়ে এক নির্দেশিকা জারি করেছেন। মুখ্যমন্ত্রী কেন্দ্রের কাছে অনুরোধ করছেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যেন পরীক্ষা স্থগিত রাখা হয়। তাঁর মতে, সরকারের প্রথম দায়িত্ব সমস্ত পড়ুয়াকে নিরাপদ পরিবেশ সুনিশ্চিত করা।