পাকিস্তান দাবি করেছে, ভারতের ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্র(Missile) তাদের পাঞ্জাব প্রদেশে পড়েছে। পাকিস্তান সেনাবাহিনী বৃহস্পতিবার বলেছে যে তারা ভারত থেকে তার আকাশসীমায় আসা একটি ক্ষেপণাস্ত্র(Missile) সনাক্ত করেছে, যেটি পাঞ্জাব প্রদেশে পড়েছে।

পাকিস্তানি সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার গণমাধ্যমকে জানান, ৯ মার্চ সন্ধ্যা ৬.৪৩ মিনিটে একটি দ্রুতগতির বস্তু ভারতীয় ভূখণ্ড থেকে উড্ডয়ন করে এবং পথ হারিয়ে পাকিস্তানের ভূখণ্ডে প্রবেশ করে এবং পড়ে। গেল। এটি বেসামরিক এলাকায় কিছু ক্ষতি করেছিল, তবে এতে কেউ মারা যায়নি।

ভারতের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। মেজর জেনারেল ইফতিখার বলেন, বুধবার রাতে পাঞ্জাবের খানেওয়াল জেলার মিয়া চান্নু এলাকায় অজ্ঞাত বস্তু (মিসাইল) পড়েছিল। এটি ভূপৃষ্ঠ থেকে উৎক্ষেপণ করা হয়েছিল। বিষয়টি জানতে পেরে তল্লাশি অভিযান শুরু করে পাকিস্তান বিমান বাহিনী।

তিনি বলেছিলেন যে ক্ষেপণাস্ত্রের উড্ডয়ন পাকিস্তান ও ভারত উভয় দেশের বেসামরিক নাগরিকদের বিপদে ফেলেছে। এর কারণ কী তা ভারতের বলা উচিত। এটি একটি বড় বিমান বিপর্যয় হতে পারে। এক প্রশ্নের জবাবে পাকিস্তানি সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন যে তাকে হত্যা করা হয়নি, তবে তিনি নিজেই পড়ে গিয়েছিলেন। মিসাইলটি 40,000 ফুট উচ্চতার মধ্য দিয়ে যাচ্ছিল।