সামনেই রাজ্যে বিধানসভা নির্বাচন। সেই আশায় এখন দিন গুনছে বাংলার মানুষ। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী পৌঁছেছে রাজ্যে। তবে ভোটের দিন ঠিক কবে ঘোষণা হতে চলেছে, এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এরই মধ্যে জল্পনাকে আরও উস্কে দিয়ে ভোটের দিনক্ষণ ঘোষণার সম্ভাব্য সময়সূচী ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ সোমবার অসমে সভা করেন মোদী। সেখানেই তিনি ইঙ্গিত দেন যে মার্চের প্রথম সপ্তাহের দিকেই নির্বাচন কমিশন ভোটের দিনক্ষণ ঘোষণা করতে পারে। এদিন অসমের ধেমাজিতে গিয়ে মোদী বলেন, “গত বা ৪ই মার্চ ভোটের দিনক্ষণ জানিয়েছিল কমিশন। তাই এবার একই সময় হতে পারে ঘোষণা। খুব সম্ভবত ৭ই মার্চ ভোটের সূচী ঘোষণা হতে পারে”।

এদিনের সভায় প্রধানমন্ত্রী আরও জানান যে ৭ই মার্চ যদি ভোটের দিন ঘোষণা হয়, তাহলে তিনি অসম ও বাংলায় বারবার আসবেন। বলে রাখি, এই বছর পশ্চিমবঙ্গ ছাড়াও তামিলনাড়ু, কেরল, অসম ও পুদুচেরিতে রয়েছে বিধানসভা নির্বাচন। এক্ষেত্রে কমিশনের আগে মোদী কীভাবে  ভোটের দিনক্ষণ ঘোষণার দিন কী করে জানালেন, এ নিয়েও তৈরি হয়েছে সংশয়। প্রসঙ্গত, আজ, সোমবার অসমে সভা সেরে বাংলায় আসেন নরেন্দ্র মোদী। এদিন দক্ষিণেশ্বরের মেট্রো উদ্বোধন করে হুগলির ডানলপ কারখানার মাঠে সভা করেন তিনি।